ওসি প্রদীপের ফোনালাপের পরামর্শদাতা সাবেক এসপি আল্লাহ বক্স

বাংলাদেশ প্রতিবেদক: সিনহা রাশেদ হত্যার পরদিন ঘটনা ধামাচাপা দিয়ে মামলা সাজাতে টেকনাফের তৎকালীন ওসি প্রদীপ যার পরামর্শ নিয়েছিলেন তিনি সাবেক এসপি আল্লাহ বক্স চৌধুরী। একটি বেসরকারি টেলিভিশনের কাছে প্রদীপকে পরামর্শ দেয়ার কথা স্বীকারও করেছেন তিনি।
বাহারছড়ায় গুলিতে নিহত হন সাবেক মেজর সিনহা রাশেদ হত্যার ঘটনা ধামাচাপা দিতে কীভাবে মামলা সাজানো হবে তারই পরামর্শ নেন টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশ।

ফোনালাপটি ফাঁস হবার পর অনুসন্ধানে বেরিয়ে আসে সেই পরামর্শদাতা ছিলেন পুলিশের সাবেক এসপি আল্লাহ বকশ চৌধুরী। যার বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার লালানগরে। তার দেয়া এই ঠিকানায় গেলেও বাড়িতে তাকে পাওয়া যায়নি। তবে ফোনে কথা বলেন সাবেক এই পুলিশ কর্মকর্তা। সাবেক সেনা সদস্যকে হত্যার কথা জেনেও মামলায় সেটি চাপা দেবার কৌশল প্রদীপকে কেন শিখিয়ে দিয়েছিলেন এমন প্রশ্নের জবাবে আল্লাহ বক্স দাবি করেন, প্রদীপ তাকে মিথ্যা তথ্য দিয়েছেন। আসল তথ্য জানলে ইন্সপেক্টর লিয়াকতের বিরুদ্ধে মামলার পরামর্শ দিতেন বলেও দাবি তার। তবে তিনি নির্দোষ দাবি করলেও পুরো বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবার কথা জানিয়েছে র‍্যাব। সিনহা নিহতের পর টেকনাফ ও রামু থানায় তিনটি মামলা দায়ের করে পুলিশ।

Previous articleঅর্থ আত্মসাৎ মামলায় ৭ দিনের রিমান্ডে সাহেদ
Next articleকুমিল্লার কোভিড হাসপাতালে আরও পাঁচজনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।