বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeঅপরাধরাজশাহীতে ঘুষের টাকাসহ গ্রেফতার উপ-কর কমিশনারের জামিন নামঞ্জুর

রাজশাহীতে ঘুষের টাকাসহ গ্রেফতার উপ-কর কমিশনারের জামিন নামঞ্জুর

বাংলাদেশ প্রতিবেদক: ঘুষের ১০ লাখ টাকাসহ গ্রেফতার রাজশাহী কর কমিশনার কার্যালয়ের সার্কেল-১৩-এর উপ-কর কমিশনার (বৈতনিক) মহিবুল ইসলাম ভূঁইয়ার জামিন আবেদন আবারো নামঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে রাজশাহী মুখ্য মহানগর দায়রা জজ আদালতে (সিএমএম) তাকে হাজির করা হয়। এ সময় আসামি পক্ষের আইনজীবী জামিনের আবেদন জানান। তবে উভয় পক্ষের শুনানি শেষে আদালতের বিচারক আল আসাদ আশিকুজ্জামান তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এই নিয়ে তার জামিন দুইবার নামঞ্জুর হলো।

রাজশাহী দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী ফজলে তৌহিদ আল হাসান গণমাধ্যমকে জানান, গত ৪ এপ্রিল দুপুরে রাজশাহী কর ভবনে অভিযান চালিয়ে ঘুষের ১০ লাখ টাকাসহ উপ-কর কমিশনার (বৈতনিক) মহিবুল ইসলাম ভূঁইয়াকে গ্রেফতার করে দুদকের একটি দল। এ ঘটনায় দুদক রাজশাহী কার্যালয়ের উপ-পরিচালক (ডিডি) আমিনুল ইসলাম ১৬১ ধারাসহ দুর্নীতি বিরোধী আইনে মহিবুলের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হয়েছিল। মহিবুলের আইনজীবীরা আদালতে তার জামিনের জন্য আবেদন করেন। তবে বিচারক রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের শুনানি শেষে অভিযুক্ত কর উপ-কমিশনার মহিবুলের জামিন আবেদন নামঞ্জুর করেন। পরে তাকে আবারো কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে ৫ এপ্রিলও তার জামিন আবেদন নামঞ্জুর হয়।

এদিকে উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে এরই মধ্যে সাময়িক বরখাস্ত করেছে অর্থ মন্ত্রণালয়। গত ৬ এপ্রিল মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের কর-১ শাখার সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসু স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। ওই প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি বিধি ২০১৮-এর ৩৯ (২) ধারা অনুযায়ী ৪ এপ্রিল নিজ কার্যালয় থেকে দুর্নীতি দমন কমিশন কর্তৃক গ্রেফতারের তারিখ থেকে মুহিবুল ইসলাম ভূঁইয়াকে রাষ্ট্রপতির আদেশক্রমে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এর আগে গত ৪ এপ্রিল মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে রাজশাহী কর অঞ্চলের সার্কেল-১৩ (বৈতনিক)-এর উপ-কর কমিশনার মুহিবুল ইসলাম ভূঁইয়াকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজশাহী নগরীর মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার ও হাসপাতালের মালিক ডা. ফাতেমা সিদ্দিকার পাঁচ বছরের ব্যাংকে লেনদেনের বিষয়ে কর কর্মকর্তা মুহিবুল ইসলাম ভূঁইয়া আপত্তি তোলেন। বিষয়টি নিষ্পত্তি করতে গেলে তিনি ডা. ফাতেমার কাছে ৬০ লাখ টাকা ঘুষ দাবি করেন। পরে তা ৫০ লাখ টাকায় রফা হয়। বিষয়টি জানিয়ে ফাতেমা সিদ্দিকা গত ২৯ মার্চ দুদকের প্রধান কার্যালয়ে একটি অভিযোগ দায়ের করেন। এ অভিযোগ নিয়ে দুদকের রাজশাহী জেলা ও বিভাগীয় কার্যালয়ে যৌথভাবে কাজ করছিল। তারা উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়ার ওপর নজরদারি করছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments