সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
Homeঅপরাধসঞ্চয়পত্রের হিসাব খুলে কোটি টাকা আত্মসাৎ : ডাকঘর কর্মচারীর ৯ বছর কারাদণ্ড

সঞ্চয়পত্রের হিসাব খুলে কোটি টাকা আত্মসাৎ : ডাকঘর কর্মচারীর ৯ বছর কারাদণ্ড

জয়নাল আবেদীনঃ গাইবান্ধা ডাকঘরের কর্মচারী হাবিবুর রহমানকে অর্থ আত্মসাৎ ও দুর্নীতির মামলায় ৯ বছরের সশ্রম কারাদণ্ড ও ২৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে রংপুর বিশেষ আদালতের বিচারক হায়দার আলী এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি হাবিবুর রহমান আদালতে উপস্থিত ছিলেন।

মামলা থেকে জানা যায়, গাইবান্ধা ডাকঘরে পোস্টাল অপারেটর পদে চাকরির সময় হাবিবুর রহমান ভুয়া সঞ্চয়পত্রের হিসাব খুলে কোটি টাকা আত্মসাৎ করেন। তিনি অবৈধ টাকায় তিন তলা বাড়ি, ৪৫ বিঘা জমি ও সন্তানদের নামে ব্যাংকে ফিক্স ডিপোজিটসহ বিপুল অর্থবিত্তের মালিক হন। অবৈধ ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর দুদকের সহকারী পরিচালক বীরকান্ত রায় বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে হাবিবুর রহমানকে দোষী সাব্যস্ত করে আদালত ৯ বছরের কারাদণ্ড ও ২৮ লাখ ৯১ হাজার ৩৯১ টাকা জরিমানা করেন। জরিমানার টাকা আগামী ৬০ কার্য দিবসের মধ্যে সরকারি কোষাগারে জমাদানের আদেশ দেওয়া হয়।

দুদকের আইনজীবী হারুন-অর-রশীদ বলেন, আসামি হাবিবুর রহমান পোস্টাল অপারেটর হিসেবে চাকরি করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক হয়েছিলেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত তাকে ৯ বছরের কারাদণ্ড ও জরিমানা করেছেন। আমরা এ রায়ে সন্তুষ্ট।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments