শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeঅর্থনীতিদীর্ঘ ৬ মাস পর বেনাপোল বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু

দীর্ঘ ৬ মাস পর বেনাপোল বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু

শহিদুল ইসলাম: দীর্ঘ সাড়ে ৬ মাস বন্ধ থাকার পর বেনাপোল বন্দর দিয়ে আবার পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। গত বছরের ২৯ সেপ্টেম্বর বিভিন্ন অজুহাত দেখিয়ে ভারত সরকার বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছিল।
রোববার (১৫ মার্চ) বিকেল সাড়ে ৪ টার সময় ৩ টি ট্রাকে ৯১ মেট্রিক টন পেঁয়াজ ভারত থেকে বাংলাদেশে আমদানি হয়েছে। দুটি কনসারমেন্টে এই পেঁয়াজ আমদানি হয়। যার আমদানি কারক প্রতিষ্ঠান হলো খুলনার হামিদ এন্টার প্রাইজ ও মাহি এন্ড মাহিবি এন্টারপ্রাইজ। এর মধ্যে হামিদ এন্টারপ্রাইজ ৬৩ মেট্রিক টন এবং মাহি এন্ড মাহিবি এন্টারপ্রাইজ ২৮ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করেছে। প্রতি মেট্রিক টন পেঁয়াজ ভারত থেকে আমদানি হচ্ছে ৩০৫ ডলারে।
খুলনার হামিদ এন্টারপ্রাইজের মালিক আব্দুল হামিদ জানান, দেশে এবার প্রচুর পেঁয়াজের আবাদ হয়েছে। দাম ও অনেক কম। ছোট একটি এলসি দিয়েছি। য়ার বিপরীতে আজ রোববার (১৫ মার্চ) ৬৩ মেট্রিক টন পেঁয়াজ দেশে ঢুকেছে।
বেনাপোল চেকপোষ্ট উদ্ভিদ সংগনিরোধ কোয়ারেন্টাইনের উপ-সহকারী কর্মকর্তা হেমন্ত কুমার ভারত থেকে ৯১ মেট্রিক টন পেঁয়াজ আমদানির বিষয়টি নিশ্চিত করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments