বাংলাদেশ প্রতিবেদক: করোনা মহামারির পর বাংলাদেশি শ্রমিকদের জন্য শ্রম ভিসা অনেকটা সহজ হবে বলে জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের চার্জ দ্য অ্যাফেয়ার্স আবদুল্লাহ আলী আলহামৌদি। মঙ্গলবার (৮ ডিসেম্বর) সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি একথা জানান।

এসময় তথ্যমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতি আহ্বান জানান।

আমিরাতের চার্জ দ্য অ্যাফেয়ার্স বলেন, ‘যেসব বাংলাদেশি কর্মীর স্থায়ী বসবাসের অনুমতি রয়েছে তারা টিকিট কেটে সরাসরি আরব আমিরাত যেতে পারবেন। তার জন্য আলাদা অনুমতির প্রয়োজন নেই। মহামারির পর বাংলাদেশি শ্রমিকদের জন্য শ্রম ভিসা সহজ হবে। বাংলাদেশের মানুষ আমাদের অবকাঠামো উন্নয়নসহ ও বিভিন্ন উন্নয়নের অংশীদার। আমরা সেজন্য কৃতজ্ঞ। আমরা কাজের জন্য লোক খুঁজছি এবং আমাদের সম্পর্ক অন্য ক্ষেত্রেও ভালো হবে বলে আশা করছি।’

এ বিষয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি শ্রমিকের ভিসা জটিলতা নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। যে জটিলতাগুলো ছিল সেগুলো অনেকটাই নিরসন হয়েছে। যেগুলো এখনো আছে সেগুলো আগামীতে থাকবে না।

Previous article‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০’ উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেবেন জয়
Next articleখালেদা পার হলে পদ্মা সেতু ভেঙে পড়বে : শাজাহান খান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।