বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeঅর্থনীতিরেকর্ড ভাঙার ২ দিনের মাথায় আবারও বাড়ল স্বর্ণের দাম

রেকর্ড ভাঙার ২ দিনের মাথায় আবারও বাড়ল স্বর্ণের দাম

বাংলাদেশ প্রতিবেদক: দেশের বাজারে স্বর্ণের দাম আবারও বাড়ল। প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১৭ হাজার ৬১৩ টাকা। এখন পর্যন্ত এটাই দেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম।

সোমবার (৮ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

এতে বলা হয়, দেশের বাজারে তেজাবী স্বর্ণের (খাঁটি) মূল্য বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায় সোমবার বাজুসের এক সভায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় মূল্য বাড়ানোর সিদ্ধান্ত হয়। নতুন মূল্য সোমবার বিকাল ৪টা থেকেই কার্যকর হবে।

সবশেষ ঘোষণা অনুযায়ী, এই দফায় স্বর্ণের দাম বাড়ানো হয়েছে ১ হাজার ৭৮৯ টাকা।
ভরিপ্রতি ২২ ক্যারেটের দর নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১৭ হাজার ৬১৩ টাকা। আর ২১ ক্যারেটের ভরি ১ লাখ ১২ হাজার ২০৭ টাকা এবং ১৮ ক্যারেটের ভরি ৯৬ হাজার ২২৮ টাকা ধার্য করা হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির ভরিতে স্বর্ণের মূল্য ৮০ হাজার ১৯০ টাকা ঠিক করা হয়েছে।

এর আগে শনিবার (৬ এপ্রিল) স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছিল বাজুস। ওই বিজ্ঞপ্তিতে ভরিপ্রতি ২২ ক্যারেটের দর ছিল ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা, ২১ ক্যারেটের ভরি ১ লাখ ১০ হাজার ৫৭৫ টাকা এবং ১৮ ক্যারেটের ভরি ৯৪ হাজার ৭৭০ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির ভরিতে স্বর্ণের মূল্য ৭৮ হাজার ৯৬৫ টাকা ঠিক করা হয়েছিল।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments