বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeশিক্ষাগণভবনে কেন ডাকসুর পুনর্র্নির্বাচনের দাবি তোলেননি ব্যাখ্যা দিলেন নুর

গণভবনে কেন ডাকসুর পুনর্র্নির্বাচনের দাবি তোলেননি ব্যাখ্যা দিলেন নুর

কাগজ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদে আবারো নির্বাচনের দাবি কেন গণভবনে তোলেননি তা জানিয়েছেন নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। রোববার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে তার ব্যাখ্যা উপস্থাপন করেন। পাশাপাশি তিনি ডাকসুর পুনর্র্নিবাচনও দাবি করেন।
দায়িত্ব গ্রহণের বিষয়ে ডাকসুর ভিপি নুর বলেন, সাধারণ শিক্ষার্থীরা চাইলে আমি দায়িত্বগ্রহণ করব। না চাইলে করব না।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তার প্রতি শ্রদ্ধাবোধ থেকে আমি গণভবনে গিয়েছি। সেটি আমার সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেই গণভবনে গিয়েছি’।
গণভবনে পুনর্র্নিবাচন কেন চাননি, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নূর বলেন, শনিবার গণভবনে শুধু মাত্র ডাকসুর প্রতিনিধিদের যাওয়ার কথা ছিল । কিস্তু গিয়ে দেখি এর বাইরে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের কর্মী সেখানে গিয়েছে। আমি তাদের দেখে অস্বস্তিতে পড়েছি। তাই অনেক কথা বলতে পারিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এর যুগ্ন আহ্বায়ক ফারুক খান বলেন, ১১ মার্চ যে ডাকসু নির্বাচন হয়েছে, বিভিন্ন কারচুপির কারণে সেখানে সাধারণ শিক্ষার্থীদের আশার প্রতিফলন ঘটেনি।
বিভিন্ন অনিয়ম তুলে ধরে তিনি বলেন, কুয়েত মৈত্রী হলের রাতে সিল মেরে ভোট প্রদান , রোকেয়া হলে ট্রাঙ্ক ভর্তি ব্যালট উদ্ধার, প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের দিয়ে কৃত্রিম লাইন তৈরি, অনাবাসিকদের ভোট প্রদানে বাধাসহ বিভিন্ন অনিয়ম হয়েছে। তাই আমরা এই নির্বাচন বাতিল করে পুনর্র্নির্বাচন দাবি করছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments