শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeশিক্ষানোবিপ্রবি ছাত্রীকে শ্লীলতাহানি করতে না পেরে হত্যাচেষ্টা, গ্রেপ্তার ১

নোবিপ্রবি ছাত্রীকে শ্লীলতাহানি করতে না পেরে হত্যাচেষ্টা, গ্রেপ্তার ১

কাগজ প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ইংরেজি বিভাগের এক ছাত্রীকে শ্লীলতাহানি ও হত্যাচেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার নোয়াখালী শহরের মাইজদী এলাকা থেকে হৃদয় নামে এই যুবককে গ্রেপ্তার করে সুধারাম মডেল থানা পুলিশ।
মামলা সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ওই ছাত্রী শহরের হাউজিং সোসাইটি এলাকায় একটি মেসে থাকেন এবং তিনি গ্রেপ্তার হৃদয়ের বাড়িতে গিয়ে তার ছোট বোনকে প্রাইভেট পড়াতেন। গত ২ মার্চ রাত পৌনে ৯টার দিকে ওই ছাত্রী হৃদয়ের বোনকে পড়িয়ে মেসে ফিরছিলেন। পথে জেলা শিল্পকলা একাডেমির কাছে তার পথরোধ করেন হৃদয়। এরপর তাকে মোটরসাইকেলে উঠতে বলেন।
তবে ছাত্রীটি হৃদয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়ে হাঁটা শুরু করেন। তখন হৃদয় তার হাত ধরে টানাটানির এক পর্যায়ে শ্লীলতাহানির চেষ্টা করেন। এ সময় হৃদয়ের হাত থেকে ছুটে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন ওই ছাত্রী। তখন হৃদয় লোহার রড দিয়ে ছাত্রীটির মাথার পেছনের অংশে কয়েকবার আঘাত করেন। এতে অচেতন হয়ে রাস্তায় লুটিয়ে পড়েন ওই ছাত্রী। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে।
এরপর দীর্ঘদিন নোয়াখালী শহরের বিভিন্ন হাসপাতালে ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন ওই ছাত্রী। কয়েকদিন আগে বিশ্ববিদ্যালয়ে ফিরে শিক্ষকদের ঘটনাটি জানান তিনি। পরে ইংরেজি বিভাগের শিক্ষকরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি জানান। কর্তৃপক্ষের সহযোগিতায় মঙ্গলবার দুপুরে ওই ছাত্রী বাদী হয়ে সুধারাম মডেল থানায় হৃদয়ের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ বিকেলেই হৃদয়কে গ্রেপ্তার করে।
ভুক্তভোগী ছাত্রী অভিযোগ করেন, কুপ্রস্তাবে রাজি না হওয়ায় হৃদয় তার শ্লীলতাহানির চেষ্টা করেন। তাতেও ব্যর্থ হয়ে তাকে হত্যার উদ্দেশে পেছন থেকে মাথায় আঘাত করেন। মাথায় আঘাতের কারণে তিনি এক মাস স্মৃতিশক্তি হারিয়ে ফেলেছিলেন। তিনি হৃদয়ের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
নোবিপ্রবির রেজিস্ট্রার অধ্যাপক মো. মমিনুল হক বলেন, যৌন হয়রানির শিকার শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে প্রতিকার ও বিচার চেয়ে লিখিত আবেদন করেছে। এ জন্য কর্তৃপক্ষ তাকে সহযোগিতা করেছে। ছাত্রীদের যৌন হয়রানি করে পার পাওয়ার কোনো সুযোগ নেই। অপরাধীকে তার শাস্তি পেতেই হবে।
সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার হৃদয়কে আদালতে সোপর্দ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments