প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য বেরোবির ছয় শিক্ষার্থী মনোনীত

জয়নাল আবেদীন/শিহাব মন্ডল: প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’এর জন্য মনোনীত হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছয়টি অনুষদের ছয়জন শিক্ষার্থী। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

তারা হলেন- প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ইলেক্ট্রনিক অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. সোয়াইব হাসান (সিজিপিএ ৩.৬৯), বিজনেস স্টাডিজ অনুষদের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মোছা. সোহানা ইয়াসমিন (সিজিপিএ ৩.৮৬), বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের হাবিবা আক্তার (সিজিপিএ ৩.৮৮), কলা অনুষদের ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের লিমা আক্তার (সিজিপিএ ৩.৫৭), সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের তানজিলা আক্তার (সিজিপিএ ৩.৮৩) ও জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মোছা. সুমনা আক্তার (সিজিপিএ ৩.৮৭)।

জানা যায়, ২০১৮ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য দেশব্যপি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। তাতে বেরোবির মোট ছয়জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে ।
বিষয়টি নিশ্চিত করেছেন জনসংযোগ বিভাগের সেকশন অফিসার আরিফুল ইসলাম ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেন বলেন, এ বছর আমাদের বিশ্ববিদ্যালয় থেকে ৬ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন । তারা তাদের কর্মজীবনে আরও ভালো করুক, সবার জন্য শুভকামনা । আগামীতে বেরোবি থেকে আরও বেশিজন স্বর্ণপদকের জন্য মনোনীত হোক ও ভালো ভালো জায়গায় গিয়ে নিজের বিশ্ববিদ্যালয়ের নাম উজ্জ্বল করুক এই প্রত্যাশা করি ।