পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ইবিতে ২২ শিক্ষার্থীর বিভিন্ন মেয়াদে সাজা

মুখলেসুর রাহমান সুইট: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে   ২২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাজাঁ প্রদান করা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের ৫৬ তম শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। পরবর্তী সিন্ডিকেট সভায় এসব শিক্ষার্থীদের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে, এক শিক্ষার্থীকে দুই বছর, ৩ শিক্ষার্থীকে ১ বছর ও ৬ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কারের সুপারিশ এবং ১২ জনের একটি কোর্সের পরীক্ষা বাতিলের সুপারিশ করা হয়েছে। উপাচার্য  প্রফেসর ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে প্রশাসন ভবনের সভাকক্ষে শৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত ছিলেন উপ উপাচার্য  প্রফেসর ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ  প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদসহ সকল অনুষদের ডিনবৃন্দ।
সভায় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) শিহাব আহমেদ তুহিনকে দুই বছর, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের (২০১৫-১৬) আতিকুর রহমান, সাইফুল ইসলাম ও ইলেট্রিক্যাল এন্ড ইলেক্ট্রোনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের (২০১৬-১৭) আবু তালেবকে এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করা হয়।এছাড়াও বায়োমেডিকেল বিভাগের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) আমিনুর রহমান রাব্বি, তানজির আলম ও জুলিয়াত ইসলাম (২০১৮-১৯ শিক্ষাবর্ষ), তাহসিন বিন আল হাসান বাপ্পী আইন বিভাগ ২০১৮-১৯, মাহবুবুল ইসলাম ও সৌরভ আল আমিন (ব্যবস্থাপনা ২০১৮-১৯) কে এক সেমিস্টার বাতিলের সুপারিশ করা হয়েছে।
একটি করে কোর্স বাতিল হওয়া শিক্ষার্থীরা হলেন- আরবি ভাষা ও সাহিত্য বিভাগের মাহফুজ হোসাইন (২০১৫-১৬), নুর মোহাম্মদ, আবুল কাশেম, ইমন হোসাইন, রাকিবুল হাসান, হাসিনা খাতুন, সুমাইয়া খাতুন, শিবলী আল সাদিক ও সাকিব হোসাইন (২০১৬-১৭), রাষ্টবিজ্ঞান বিভাগের মল্লিক সোহেল রানা (২০১৬-১৭)ও সুভন দত্ত (২০১৭-১৮) এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাকিব হোসাইন।