বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeশিক্ষানারীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে বেরোবি উইমেন পিস ক্যাফের ব্যতিক্রমী উদ্যোগ

নারীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে বেরোবি উইমেন পিস ক্যাফের ব্যতিক্রমী উদ্যোগ

শিহাব মন্ডল: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়(বেরোবি),রংপুর এ নারীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের জন্য উইমেন এন্ড পিস ক্যাফে এর উদ্যোগে প্রতিটি বিভাগে মেয়েদের জন্য স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে।

আজ(১২ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্ট্যাডিস বিভাগের চেয়ারম্যান দেলোয়ার হোসেনের কাছে স্যানিটারি ন্যাপকিন হস্তান্তর করার মাধ্যমে উক্ত কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ বিষয়ে জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্ট্যাডিস বিভাগের চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, মেয়ে শিক্ষার্থীরা জীবনের অনেক বড় একটা সময় বিশ্ববিদ্যালয়ে কাটায়, এ সময়ে তারা শিক্ষাকাজে যেন কোনভাবে পিছিয়ে না যায় সেজন্য এই উদ্যোগ অনবদ্য ভূমিকা পালন করবে। উইমেন পিস ক্যাফের এই উদ্যোগকে তিনি দেশের জন্য মাইলফলক হিসেবে বিবেচনা করেন।

এ বিষয়ে উইমেন এন্ড পিস ক্যাফের মেন্টর সোহেলা মুস্তারী নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার করে বলেন, স্যানিটারি ন্যাপকিন কিনতে যেয়ে মেয়েদের নানা সমস্যার মুখোমুখি হতে হয়। তিনি এই সমস্যাগুলো থেকে উত্তরণের জন্য সকল বিভাগগুলোকে কাজ করার জন্য আহবান করেন। বিভাগের বিশেষ একটি কক্ষে স্টোর করে স্যানিটারি ন্যাপকিন সহবরাহকে সহজলভ্য করারও পরামর্শ দেন।

এ বিষয়ে উইমেন এন্ড পিস ক্যাফের সভাপতি উম্মে কুলসুম বলেন, নারীদের সুরক্ষা বিষয়ক বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি স্বাস্থ্য সম্পর্কে সুরক্ষার জন্য আমাদের এই উদ্যোগ। আমরা আশা করি সকল বিভাগের শিক্ষক এই বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এ সময় উপস্থিত ছিলেন উইমেন এন্ড পিস ক্যাফের মেন্টর ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী,একই বিভাগের প্রভাষক ও মেন্টর জেসমিন নাহার ঝুমুর,ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক ও মেন্টর শামীম হোসেন এবং উইমেন এন্ড পিস ক্যাফের সাধারণ সম্পাদক জেসমিন খাতুন সহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments