শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeশিক্ষাপ্রকাশ্যে লাঞ্ছিত বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, এগিয়ে আসেনি কেউ

প্রকাশ্যে লাঞ্ছিত বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, এগিয়ে আসেনি কেউ

বাংলাদেশ প্রতিবেদক: পুরান ঢাকায় প্রকাশ্যে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে উত্ত্যক্ত ও লাঞ্ছিতের ঘটনায় মামলা হয়েছে।
শুক্রবার কবি নজরুল সরকারি কলেজের পেছনে কলতাবাজার এলাকায় লাঞ্ছনার শিকার হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ওই শিক্ষার্থী।
তার সহপাঠীরা জানান, ওই ছাত্রী শুক্রবার সকালে বাসা থেকে বেরিয়ে নাটকের রিহার্সালে অংশ নিতে ক্যাম্পাসে যাচ্ছিলেন। পথে কলতাবাজার খাদ্য গুদাম এলাকায় দুই মোটরসাইকেল আরোহী তার পথ রোধ করে উত্ত্যক্ত ও শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ সময় আশপাশে দোকানের ব্যবসায়ী, ক্রেতা, পদচারী সহ অসংখ্য মানুষ উপস্থিত থাকলেও কেউ বখাটের প্রতিহত করতে এগিয়ে আসেনি।
পরে ওই ছাত্রী দ্রুত ক্যাম্পাসে পৌঁছে বন্ধুদের ঘটনাটি জানায় এবং প্রক্টর অফিসে অভিযোগ করে। প্রক্টর অফিস থানাকে জানালে পুলিশের তৎপরতায় ঘটনার সিসি টিভি ফুটেজ উদ্ধার করা হয়। সিসি টিভি ফুটেজে শিক্ষার্থী লাঞ্ছনার ঘটনা ধরা পরে।
পরে দুপুরে ভুক্তভোগী শিক্ষার্থী থানায় দুই অজ্ঞাত ব্যক্তির নামে মামলা করেন। তিনি বলেন, ‘আকস্মিক এ ঘটনায় আমি বাকরুদ্ধ হয়ে পড়েছিলাম। আশপাশে এত মানুষ ছিল কেউ এগিয়ে এল না।’
সূত্রাপুর থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, ‘অভিযোগের প্রাথমিক সত্যতা আমরা পেয়েছি। ফুটেজ জড়িতদের চিহ্নিত করেছে ভুক্তভোগী। আমরা দোষীদের পরিচয় খোঁজ করে দ্রুত গ্রেপ্তারে চেষ্টা করছি।’
এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বজ্ঞানহীনতার শিক্ষার্থীদের অনিরাপদ করে তুলেছে অভিযোগ করে ছাত্রী লাঞ্ছনার ঘটনার জড়িতদের দ্রুত বিচার দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদ। শুক্রবার এক যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments