শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeশিক্ষাফেসবুকে কটূক্তি ও কুরুচিপূর্ণ স্ট্যাটাস: ইবি ছাত্র ইউনিয়ন সম্পাদক সাময়িক বহিষ্কার

ফেসবুকে কটূক্তি ও কুরুচিপূর্ণ স্ট্যাটাস: ইবি ছাত্র ইউনিয়ন সম্পাদক সাময়িক বহিষ্কার

বাংলাদেশ প্রতিবেদক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি ও কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেয়ার অভিযোগে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদ এর সাধারণ সম্পাদক সাদিকুল ইসলামকে (জিকে সাদিক) বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে ইবি প্রশাসন।

সোমবার (১৫ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ সাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।অভিযুক্ত জিকে সাদিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ছাত্র।

অফিস আদেশ সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দৃঢ়হস্তে করোনা সঙ্কট মোকাবেলা করে চলেছেন এবং করোনায় মৃত ব্যক্তিদের জন্য দলমত নির্বিশেষে সকলে গভীরভাবে শোকাহত তখন তার প্রদত্ত স্ট্যাটাস বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্ট করে এবং যা বিশ্ববিদ্যালয়ের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির কারণ হতে পারে। তার এরূপ ধারাবাহিক গর্হিত কর্মকাণ্ডের জন্য তাকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো।

অফিস আদেশে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা বিধি মোতাবেক কেন তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না তার ব্যাখ্যা পত্র প্রাপ্তির ৭ (সাত) দিনের মধ্যে রেজিস্ট্রারের (ভারপ্রাপ্ত) ইমেইল এ প্রেরণ করতে বলা হয়েছে।

উল্লেখ্য, সদ্য প্রয়াত আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে সাদিকুল ইসলাম কটূক্তিপূর্ণ স্ট্যাটাস দেন।

এক স্ট্যাটাসে তিনি লিখেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুর চেয়ে আমাকে বেশি ব্যথিত করে যারা সারা বছর রাষ্ট্রের কোষাগারে অর্থের জোগান দেয় কিন্তু মরে বিনা চিকিৎসায়। অন্য দিকে সেই কোষাগার লুট করা ব্যক্তিগুলো পায় সর্বোচ্চ চিকিৎসা।
এই শিক্ষার্থীর ফেসবুক পোস্ট নিয়ে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থী দের মিশ্র প্রতিক্রিয়া দেখা। পরে তার ফেসবুক আইডি থেকে পোস্টগুলো সরিয়ে নেন।
তবে ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের প্যাডে দপ্তর সম্পাদক ফয়জুর মেহেদী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্ততিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল ও সাধারণ সম্পাদক অনিক রায় যৌথ বিবৃতিতে বলেন, সাম্প্রতিক সময়ে সরকারের বিভিন্ন কর্মকান্ডের যৌক্তিক সমালোচনা করলেই কন্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে। মত প্রকাশের স্বাধীনতাকে ক্ষুণ্ণ করে ভয় ছড়িয়ে দেয়ার চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইসলামি বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক জি.কে সাদিককে অভিযুক্ত করে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আমরা অনতিবিলম্বে এই বহিষ্কারাদেশ প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments