এইচএসসিসহ অন্যান্য পরীক্ষার বিষয়ে দ্রুত সিদ্ধান্ত : মন্ত্রিপরিষদ সচিব

বাংলাদেশ প্রতিবেদক: আসন্ন এইচএসসি, অষ্টম ও পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষার বিষয়ে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় দ্রুত সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয় ব্রিফিংকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব এ তথ্য জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠক হয়। গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা এই বৈঠকে যোগ দেন।

এইচএসসি, অষ্টমে শ্রেণির সমাপনী পরীক্ষা জেএসসি-জেডিসি এবং পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা পিইসির বিষয়ে বৈঠকে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা- জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক শিক্ষা, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগ তারা মোটামুটি আলোচনা করেছে। তারা দেখবে দেখে কুইকলি একটা সিদ্ধান্ত নেবে।’

‘(প্রাথমিক ও গণশিক্ষা সচিব) কালকেও প্রেসে কথা বলেছেন। তবে স্কুল, কলেজ এখনো খোলার মতো সময় আসছে বলে আমাদের কাছে মনে হচ্ছে না। কিন্তু পরীক্ষার বিষয়ে ওনারা খুব স্ট্রংলি চিন্তা-ভাবনা করতেছেন, কীভাবে কী করা যায়।’

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রাথমিক সমাপনীর বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে একটি সার-সংক্ষেপ পাঠানো হয়েছে- সেই বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা- জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘না, এটা আমার নলেজের বাইরে।’ তবে কওমি মাদ্রাসার পরীক্ষাগুলো নেয়ার অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

Previous articleকরোনায় পরমাণু বিজ্ঞানী দিলীপ কুমার সাহার মৃত্যু
Next articleমুক্তিযোদ্ধাদের ওপর হামলা, এমপি মোস্তাফিজের এপিএসসহ আটক ৪
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।