ডিসেম্বরের শেষ সপ্তাহে এইচএসসির ফল প্রকাশ

বাংলাদেশ প্রতিবেদক: ২০২০ সালের এইচএসসি পরীক্ষা বাতিল করেছে সরকার। তবে অষ্টম শ্রেণির পাবলিক পরীক্ষা এবং এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের গড় করে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। আগামী ডিসেম্বর মাসের শেষ সপ্তাহেই এই ফল প্রকাশ করা হবে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক গণমাধ্যমকে বলেন, ‘ডিসেম্বরের শেষ সপ্তাহেই ফল প্রকাশ করা হবে।’

এদিকে এই পরীক্ষার ফল প্রকাশের আগেই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির প্রস্তুতি নিচ্ছে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়। পাবলিক বিশ্ববিদ্যালয় সিদ্ধান্ত নিয়েছে ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করানো হবে।

শনিবার (১৭ অক্টোবর) সন্ধ্যার পর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। তবে ভর্তি পরীক্ষা অনলাইন নাকি অফলাইনে নেওয়া হবে সে সিদ্ধান্ত পরে নেবে বিশ্ববিদ্যালয় পরিষদ। তবে অনলাইনেই এই পরীক্ষা হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শিক্ষা মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মানোন্নয়ন পরীক্ষার শিক্ষার্থীরা এই মূল্যায়নে বাড়তি সুবিধা পাবে গড় মূল্যায়নের কারণে এছাড়া বিষয় পরিবর্তন ও ফেল করা শিক্ষার্থীরাও এই মূল্যায়নে ফলাফলের ক্ষেত্রে বাড়তি সুবিধা পাবেন।