শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeশিক্ষা'ধর্ম নিয়ে কটূক্তি', ইবি শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

‘ধর্ম নিয়ে কটূক্তি’, ইবি শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

বাংলাদেশ প্রতিবেদক: হযরত মুহম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র ফ্রান্সের ম্যাগাজিনে ছাপানোর পক্ষে যৌক্তিকতা তুলে ধরা এবং পবিত্র মক্কা শরীফ ও যমযম কূপকে তাচ্ছিল্য করার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রকে বিভাগ থেকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। ওই ছাত্রের নাম সাইফুল্লাহ আল হাদী। তিনি বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

শনিবার বেলা সাড়ে ১১ টায় বিভাগের অ্যাকাডেমিক কমিটির এক জরুরি সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নেয় বিভাগটি। বিভাগের সভাপতি প্রফেসর ড. মোস্তাক আলী তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে জরুরি মিটিং করেছি। সভায় সর্বসম্মতভাবে ওই ছাত্রের স্থায়ীভাবে ছাত্রত্ব বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সুপারিশ করা হবে। প্রশাসন বিষয়টি পর্যালোচনা করে সিদ্ধান্ত নিবেন।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার দুপুরে হযরত মুহম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র ফ্রান্সের ম্যাগাজিনে ছাপানোর পক্ষে যৌক্তিকতা তুলে ধরে এবং পবিত্র মক্কা শরীফ ও যমযম কূপকে তাচ্ছিল্য করে ফেসবুকে স্ট্যাটাস দেন ওই শিক্ষার্থী।

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা ওই ছাত্রের শাস্তি দাবি ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান।

তিনি দীর্ঘদিন ধরেই ইসলাম ধর্ম নিয়ে একের পর এক কটুক্তি করে আসছেন বলে জানিয়েছেন তার সহপাঠীরা। ঈদের কোরবানীকে ধর্মের নামে অন্ধবিশ্বাসে প্রকাশ্য বলিদান ও রক্তারক্তির খেলা বলে কটূক্তি করারও অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, শুনেছি মিটিং হয়েছে। তবে রেজুলেশন এখনও আমাদের কাছে পৌঁছায়নি। পেলে আমরা বিধি অনুযায়ী ব্যবস্থা নিবো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments