মুখলেসুর রাহমান সুইট: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফকে শোকজ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডারের খসড়া লিপিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার নামের বানান ভুলের কারণে উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম তাকে শোকজ করেন। বুধবার (৯ ডিসেম্বর) উপাচার্যের পি এস আইয়ুব আলী স্বাক্ষরিত নোটিশে এ তথ্য জানানো হয়।
জানা যায়, গত ৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সালের ক্যালেন্ডারের বর্ডারের রং চূড়ান্ত করার জন্য উপাচার্যের নিকট খসড়া কপি নিয়ে যান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ। খসড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা, ও শেখ রাসেলের নামের বানান ভুল থাকায় ক্ষিপ্ত হয়ে খসড়াটি ছুড়ে ফেলে দেন ড. সালাম। পরে এ ধরণের ভুলকে অনভিপ্রেত উল্লেখ করে আব্দুল লতিফকে ৭ দিনের মধ্যে উপযুক্ত ব্যাখ্যাসহ কারণ দর্শাতে বলা হয়।

এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, ক্যালেন্ডারের কাজের সাথে আমি সম্পৃক্ত নই। এটার দায়িত্ব ভিসি জনসংযোগ দফতর প্রধান আতাউল ভাইকে দিয়েছেন। উনি করোনায় আক্রান্ত হওয়ায় তার অনুরোধে আমি উপাচার্য স্যারের কাছে খসড়া দুটি উপস্থাপন করেছিলাম।

এ বিষয়ে তথ্য প্রকাশনা ও জনসংযোগ দফতর প্রধান আতাউল হক বলেন, এটা আসলে রং চুড়ান্ত করার জন্য খসড়া কপি ছিল। অসুস্থ থাকা সত্ত্বেও দ্রুত ছাপানোর জন্য আমি ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের মাধ্যমে কপি দুটি ভিসির নিকট পাঠাই। এটাতে যদি কোন ভুল থাকে তবে আবারও ২-৩ টি খসড়া কপি তারা পাঠাবে, এটাই নিয়ম। তবে কেন ভিসি স্যার ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে কারণ দর্শানোর নোটিশ দিলেন এটা আমি বুঝতে পারছি না।