শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeশিক্ষাশাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা শুরু

শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা শুরু

বিমল কুন্ডু: উৎসবমুখর পরিবেশে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কেন্দ্রে GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ ৩০ জুলাই শনিবার প্রথমবারের মতো রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তত্ত্বাবধানে শাহজাদপুর সরকারি কলেজ ও শাহজাদপুর ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ- ইউনিট ( বিজ্ঞান বিভাগ) এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ -ইউনিটে ভর্তি পরীক্ষায় ৩,৩২২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিকে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের আগমনে গোটা শাহজাদপুরে উৎসবের পরিবেশ সৃষ্টি হয়।

এর আগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম ভর্তি পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন করতে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভা, হাইওয়ে পুলিশ, উপজেলা স্বাস্থ্য বিভাগ ও সাংবাদিকদের সঙ্গে কয়েক দফা মতবিনিময় সভা ও সংবাদ সম্মেলন করেন । ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যাতায়াত, আবাসন, খাবার সহ সার্বিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে। পাশাপাশি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নেয়া পরীক্ষার্থীদের সহযোগিতায় গুরুত্বপূর্ণ স্থান সমূহে তথ্য কেন্দ্র স্থাপন করে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, যদিও এটি একটি প্রতিযোগিতামূলক পরীক্ষা তথাপিও এটি একটি উৎসব। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় তিনি জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ শাহজাদপুরবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। উল্লেখ্য, সারাদেশে GST গুচ্ছভুক্ত মোট ২২টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১৯টি বিশ্ববিদ্যালয়ে একযোগে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আগামী ১৩ আগষ্ট বি- ইউনিট এবং ২০ আগষ্ট সি- ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
জানা গেছে, চলতি বছর রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৩টি (এ, বি, সি) ইউনিটে সর্বমোট ৫,৮১৪ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments