রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeশিক্ষাবাউবি ক্যাম্পাসকে মশকমুক্ত রাখতে ড্রেনে মাছের পোনা অবমুক্ত করণ

বাউবি ক্যাম্পাসকে মশকমুক্ত রাখতে ড্রেনে মাছের পোনা অবমুক্ত করণ

বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) ডেঙ্গুমশা ও লার্ভা ধ্বংসে তেলাপিয়া মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। ক্যাম্পাস সৌন্দর্যবর্ধন, পরিচ্ছন্নতা ও মশক নিধন কমিটির আয়োজনে ৬ আগস্ট ২০২৩ রবিবার দুপুরে গাজীপুরস্থ বাউবির ৩৫ একর ক্যাম্পাসে বৃত্তাকারে ছড়িয়ে থাকা ড্রেনে তেলাপিয়া পোনা অবমুক্ত কাজের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার।

তেলাপিয়া মাছের পোনা ড্রেনে অবমুক্ত করছেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এ সময় তিনি বর্ষা মৌসুমে ডেঙ্গু ও এডিস মশা সঠিকভাবে নিয়ন্ত্রণ করতে ঘরবাড়ি পরিচ্ছন্নতার পাশাপাশি আশপাশ পরিস্কার রাখতে সকলকে আহবান জানান। মশার লার্ভা ধ্বংসে মাছ চাষের গুরুত্ব তুলে ধরেন। মশক নিধনের পাশাপাশি স্বাস্থ্যসম্মত প্রাকৃতিক পরিবেশ অক্ষুন্ন রাখতে পর্যায়ক্রমে মশাভূক আরো নতুন প্রজাতির মাছ, পতঙ্গ ও ভেষজ গাছ ব্যবহারের কথা বলেন উপাচার্য ।

এ সময় উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম, বিভিন্ন স্কুলের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বাউবি ক্যাম্পাস সৌন্দর্যবর্ধন, পরিচ্ছন্নতা ও মশক নিধন কমিটির আহ্বায়ক ড. মো. শহীদুর রহমান মশকমুক্ত ক্যাম্পাস গড়তে সকল স্কুল, দপ্তর ও আবাসিক কোয়াটারবাসীর সহযোগিতা প্রত্যাশা করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments