মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeশিক্ষারবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে ফখরুল -রিফাত প্যানেল বিজয়ী

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে ফখরুল -রিফাত প্যানেল বিজয়ী

বিমল কুন্ডুঃ সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ২০২৪ সালের মেয়াদে শিক্ষক সমিতির নির্বাচনে ‘বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ এর ফখরুল – রিফাত পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছেন।

বিজয়ীরা হলেন, সভাপতি পদে বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মো. ফখরুল ইসলাম, সহ-সভাপতি পদে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ তানভীর আহমেদ, সাধারণ সম্পাদক পদে সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মোঃ রিফাত – উর – রহমান , কোষাধক্ষ পদে বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মোঃ মাইনুল হোসেন, যুগ্ম সম্পাদক পদে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান শারমিন সুলতানা, কার্যনির্বাহী সদস্য পদে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বরুণ চন্দ্র রায়, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বিজন কুমার, ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান নুসরাত জাহান এবং সংগীত বিভাগের সহকারী অধ্যাপক দেবশ্রী দোলন। জানা গেছে, নির্ধারিত সময়ে অন্য কোন প্যানেল জমা না দেয়ায় ফখরল- রিফাত প্যানেলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয় ।

শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি ড. মো. ফখরুল ইসলাম তাদের সমর্থনদানের জন্য সমিতির সদস্যগনকে ধন্যবাদ জানান। তিনি বলেন, সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। বিশ্ববিদ্যালয় নির্মাণে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। শিক্ষক -শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বিশ্বকবি রবীন্দ্রনাথের নামের প্রতি সুবিচার করবে এই প্রত্যাশা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা দুজনেই রবীন্দ্র অনুরাগী। বিশ্বজনের কাছে রবীন্দ্রনাথকে চিরসমুজ্জ্বল রাখতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সদা সচেষ্ট। অন্যদিকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. রিফাত-উর-রহমান বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে ২০১৮ সালে। ধীরে ধীরে বিশ্ববিদ্যালয়ের পরিসর বৃদ্ধি পাচ্ছে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক যেন তাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে পারে এবং একই সঙ্গে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস রেখে প্রগতিশীল সমাজ গড়ে তুলতে সক্ষম হয়, সে লক্ষ্য নিয়ে কাজ করতে আমরা বদ্ধপরিকর।

তিনি বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর সে স্বপ্নের বাস্তবায়ন করেছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। যেহেতু বিশ্বকবির নামে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে, তাই এই বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষার পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীদের জন্য মানসম্মত গবেষণার পরিবেশ নিশ্চিত করা আমাদের অন্যতম প্রধান দায়িত্ব। এই দায়িত্ব আমরা যাতে সুচারুরূপে পালন করতে পারি সেই প্রত্যাশা আমাদের সব শিক্ষক ও শিক্ষার্থীদের কাছে।

এদিকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির ২০২৪ সালের মেয়াদের নির্বাচনে জয়লাভ করায় ড. মো. ফখরুল ইসলাম ও মো. রিফাত-উর-রহমান রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। উল্লেখ্য এক বছর মেয়াদের এই কমিটি আজ ১৭ ডিসেম্বর থেকেই দায়িত্বভার গ্রহণ করেছেন। শিক্ষক সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক রিফাত- উর- রহমান বিষয়টি বলে নিশ্চিত করেছেন।

 

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments