সুশান্তের অ্যাকাউন্টের ১৭ কোটি টাকা নিল কে?

বাংলাদেশ ডেস্ক: একেতো হঠাৎই বিদায়, তার ওপর নানান কথা। বলিউড সুপারস্টার সুশান্তের মৃত্যুকে ঘিরে, আজ এটা তো কাল ওটা। কিছুতেই থামছে না সন্দেহ আর অভিযোগের তীর ছোঁড়াছুড়ি। থামবেই বা কি করে, সুশান্ত ছিলেন সকলের হৃদয়ের গভীরে। এত বড় শোক কাটিয়ে ওঠাতো সহজ কথা নয়।

তাই বার বারই প্রশ্ন, অভিযোগের চুলচেরা বিশ্লেষণ হচ্ছে। কেননা আজও ভক্ত আর স্বজনরা যেন কিছুতেই মেনে নিতে পারছেন না হাস্যজ্বল সুশান্তের আত্মহত্যা।

এবার সুশান্তের মৃত্যুর পর তার অ্যাকাউন্ট থেকে প্রায় ১৭ কোটি টাকা গায়েব হয়ে যাওয়ার অভিযোগ করেছেন অভিনেতার বাবা কেকে সিং। আর্থিক তছরূপের দিকটি খতিয়ে দেখতে গিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তদন্তে প্রয়াত অভিনেতার সঙ্গে এক প্রযোজকের আর্থিক লেনদেনের দিকটি উঠে আসে।

জানা যায়, প্রায় ১৭ কোটি টাকা একজন প্রযোজক সুশান্তকে তার একটি সিনেমার পারিশ্রমিক হিসেবে দিয়েছিলেন যা অভিনেতার অ্যাকাউন্টে পাওয়া যাচ্ছে না। তদন্তে উঠে এসেছে, ২০১৭ সালে ‘রাবতা’ ছবির জন্য পারিশ্রমিক হিসেবে এই অর্থ পেয়েছিলেন সুশান্ত।

সেই ছবির প্রযোজক দীনেশ বিজনকে ইতিমধ্যেই ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। সুশান্তের সঙ্গে আর্থিক লেনদেনের নথিও পেশ করতে বলা হয় তাকে। ইডির সামনে তিনি কয়েকটি নথি পেশ করলেও হাঙ্গেরিতে ছবির শুটিংয়ের জন্য যে বাজেট তৈরি করে অর্থব্যয় করা হয়, সেই সম্পর্কিত কোনও নথি দেখাতে পারেননি। বর্তমানে দীনেশ দুবাইতে আছেন। ইডি ফের তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠালে করোনায় আক্রান্ত হওয়ার কারণ দেখিয়ে ভারতে আসেননি তিনি।