মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
Homeস্বাস্থ্য সেবাসেন্ট্রাল হসপিটালের দুই চিকিৎসক গ্রেপ্তার

সেন্ট্রাল হসপিটালের দুই চিকিৎসক গ্রেপ্তার

বাংলাদেশ প্রতিবেদক: রাজধানীর গ্রিন রোডের সেন্ট্রাল হসপিটালে চিকিৎসায় অবহেলায় নবজাতকের মৃত্যু ও মা মৃত্যুঝুঁকিতে পড়ার অভিযোগে দুই চিকিৎসককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম।

গ্রেপ্তাররা হলেন, ডা. শাহজাদী ও ডা. মুন্না।

নবজাতকের মৃত্যু, মায়ের অবস্থাও আশঙ্কাজনক

ওসি মো. পারভেজ ইসলাম জানান, এ ঘটনায় বুধবার ধানমন্ডি থানায় ‘অবহেলাজনিত মৃত্যু’র একটি মামলা হয়েছে। মামলায় মোট ৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া কয়েকজন ‘অজ্ঞাত’ আসামিও উল্লেখ করা হয়েছে।

তবে মামলায় ডা. সংযুক্তা সাহাকে এজাহারভুক্ত করা হয়নি। ওসি বলেন, তিনি দেশের বাইরে ছিলেন। মামলায় তার নাম উল্লেখ করা হয়নি।

এর আগে গত শুক্রবার কুমিল্লার তিতাস উপজেলা থেকে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে প্রসবের জন্য আনা হয়েছিল আঁখিকে। তিনি সেন্ট্রাল হাসপাতালে অধ্যাপক ডা. সংযুক্তা সাহার তত্ত্বাবধানে ছিলেন। তবে স্বাভাবিক প্রসবের পরিবর্তে আঁখির অস্ত্রোপচার করা হয়। সেই অস্ত্রোপচারও করেন অন্য চিকিৎসক। প্রসবের রাতেই নবজাতকের মৃত্যু হয়। আর আঁখি এখন মৃত্যুর প্রহর গুনছে। ‘সুস্থ’ আঁখির এমন অবস্থার জন্য সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলেছে তাঁর পরিবার।

আইসিইউতে চিকিৎসাধীন মাহবুবা রহমান আঁখির (২৫) চাচাতো ভাই শাখাওয়াত হোসেন শামীম বলেন, কুমিল্লায় কত ভালো ভালো ডাক্তার আছেন! কিন্তু আমার বোন সংযুক্তা সাহার কাছে ডেলিভারি করাতে চেয়েছিল বলে তাকেই কয়েক মাস ধরে দেখানো হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments