শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeআন্তর্জাতিকগোটা নিউজিল্যান্ডের নারীরা স্কার্ফে মাথা ঢাকবেন আজ

গোটা নিউজিল্যান্ডের নারীরা স্কার্ফে মাথা ঢাকবেন আজ

কাগজ ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে সন্ত্রাসী হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন প্রায় অর্ধশত মানুষ। নৃশংস এই হত্যাযজ্ঞের এক সপ্তাহ পূরণ হচ্ছে আজ শুক্রবার।
এদিকে, ক্রাইস্টচার্চের মসজিদে হামলায় স্তব্ধ পুরো বিশ্ব। উঠেছে নিন্দার ঝড়। এরইমধ্যে মুসলমানদের পাশে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড সরকার। গ্রহণ করা হয়েছে নানা পদক্ষেপ। আর তারই ধারাবাহিকতায় মুসলমান নারীদের প্রতি সমর্থন জানাতে শুক্রবার দেশটির সব নারী একদিনের জন্য মাথা ঢেকে রাখবেন।
‘হেডস্কার্ফ ফর হারমনি’ নামে একটি সামাজিক আন্দোলনের আয়োজকরা এ পদক্ষেপ নিয়েছেন। তবে তাদের কী ধরনের কাপড় মাথায় পরতে হবে, বা কিভাবে তা পরতে হবে, তা নিয়ে বিশেষ কোন নিয়মকানুন থাকবে না।
অকল্যান্ডের একজন ডাক্তার থায়য়া আশমানের মাথায় ‘হেডস্কার্ফ ফর হারমনি’র ধারণাটা প্রথম আসে।
ক্রাইস্টচার্চের হামলার পর একদিন তিনি টিভির খবর দেখতে পান যে একজন নারী বলছেন, ওই ঘটনার পর তিনি হিজাব পরে বাইরে বেরুতে ভয় পাচ্ছেন।
একথা শুনে তিনি মনে করলেন- গোটা দেশের মুসলমান নারীদের জন্য কিছু একটা করা দরকার। এরই পথ ধরে ‘হেডস্কার্ফ ফর হারমনি’র শুরু।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments