বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিকমিশরের কারাগারে অসুস্থ বন্দীকে বাঁচাতে আরেক বন্দীর আর্তনাদ

মিশরের কারাগারে অসুস্থ বন্দীকে বাঁচাতে আরেক বন্দীর আর্তনাদ

বাংলাদেশ ডেস্ক: মিশরের কারাগারের ভিতরের করা একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যায়, একজন বন্দী গুরুতর অসুস্থ হওয়ায় আরেক বন্দী চিৎকার করে কারারক্ষীকে ডেকেও কাউকে পাচ্ছেন না। ভিডিওটিতে ওই বন্দীদের দেখা না গেলেও বদ্ধ দরজার ভেরত থেকে, গার্ড গার্ড বলে চিকৎকার করতে শোনা যায়।
ভিডিওটি প্রথমে তুরস্ক ভিত্তিক মানবাধিকার সংস্থা ‘উই রেকর্ড’ এর হাতে পৌঁছায়। সংস্থাটি জানান, এই ভিডিও দেখেই বোঝা যায় মিশরের কারাগারগুলোতে বন্দীদের অবস্থা কতখানি ভয়াবহ।

এদিকে আন্তর্জাতিক বেশ কয়েকটি গণমাধ্যম জানায়, মিশরের কারাগারে বন্দীদের অবস্থা ভয়াবহ। বন্দীদের এমন কারা প্রকোষ্ঠে রাখা হয় যেখানে ঠাঁয় দাঁড়ানোরও জায়গা থাকে না। কারাগারের প্রায় প্রতিটি সেলই নোংরা এবং অপর্যাপ্ত খাবার দেয় হয় বন্দীদের। এছাড়া শীতে গরম পোশাক দেয়ার নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এতে বন্দীরা এই সময় প্রায় রোগে আক্রান্ত থাকে বলে জানায় তারা।

এই বছরের শুরুর দিকে সাংবাদিক মাহমুদ আবদেল মজিদ মাহমুদ (৪৭) চিকিত্সা সেবা বঞ্চিত হওয়ায় তার শারীরিক অবস্থার অবনতি হয়। পরে কারাগারেই তিনি মারা যান। পরে জানা যায়, শীত ও ক্ষুধায় ভুগছিলেন মজিদ মাহমুদ।

গত বছর মিশরের নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি তার বিচারিক আদালতে জানান, তিনি কারাগারের অভ্যন্তরে অসুস্থ হয়ে পড়ছেন। পরে কারাগারেই তার মৃত্যু হয়। তার মৃত্যুর পর দেশটির সরকার কারাগারের অভ্যন্তরে বেশ কয়েক সমস্যা চিহ্নিত করলেও তা আজও সমাধান হয়নি বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments