শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeআন্তর্জাতিকইউরোপগামী নৌকা ডুবে ১৪০ অভিবাসীর মৃত্যু

ইউরোপগামী নৌকা ডুবে ১৪০ অভিবাসীর মৃত্যু

বাংলাদেশ ডেস্ক: সেনেগাল উপকূল ছেড়ে আসা ইউরোপগামী একটি নৌকা ডুবে অন্তত ১৪০ অভিবাসীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) জাতিসংঘের অভিবাসীবিষয়ক সংস্থা আইওএম জানিয়েছে, সেনেগাল উপকূলে এই নৌকাটি ডুবে যায়। নৌকায় প্রায় ২০০ অভিবাসী ছিলেন।

শনিবার (২৪ অক্টোবর) সেনেগাল উপকূলের বৌর শহর ছেড়ে যাওয়ার পর নৌকাটিতে আগুন ধরে এবং পরে তা ডুবে যায়। নৌকাডুবির ঘটনায় প্রায় ৬০ জনকে উদ্ধার করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, অভিবাসীদের নিয়ে নৌকাটি স্পেনের ক্যানারি আইল্যান্ড হয়ে ইউরোপে পৌঁছানোর লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করেছিল। নিহতদের পরিচয় জানায়নি উদ্ধারকারীরা। হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে আইওএম।

এই রুট ২০১৮ সাল থেকে পশ্চিম আফ্রিকা থেকে ইউরোপ পৌঁছার জন্য জনপ্রিয় হয়ে উঠেছে। এটি ২০২০ সালে নৌকাডুবিতে অভিবাসীদের মৃত্যুর সবচেয়ে ভয়াবহ ঘটনা বলে জানিয়েছে জাতিসংঘ।

স্পেন সরকারের তথ্য মতে, গতবছরের এই সময়ে ক্যানারি আইল্যান্ড হয়ে যেখানে ২৫৫৭ জন অভিবাসী প্রবেশ করেছিল, সেখানে চলতি বছর এই সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজারে।

চলতি বছর এ পথে অবৈধভাবে ইউরোপে প্রবেশ করতে গিয়ে সাগরে ডুবে ৪১৪ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments