বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeআন্তর্জাতিকতুরস্কের ঐতিহাসিক ভ্যানিকয় মসজিদে অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি

তুরস্কের ঐতিহাসিক ভ্যানিকয় মসজিদে অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি

বাংলাদেশ ডেস্ক: ভয়াবহ অগ্নিকাণ্ডে তুরস্কের ইস্তাম্বুলের উস্কুদার জেলার ঐতিহাসিক ভ্যানকয় মসজিদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রোববার ১৬৬৫ সালে নির্মিত মসজিদটিতে আগুন লাগে।

আগুন নেভানোর জন্য বিপুলসংখ্যক দমকলকর্মী ঘটনাস্থলে পাঠানো হয়। কোস্টগার্ড কমান্ডের (এস জি কে) অধিভুক্ত ইউনিটের সহায়তায় সমুদ্র থেকে আগুন নিয়ন্ত্রণ করা হয়।

এক বিবৃতিতে ইস্তাম্বুলের গভর্নর জানান, স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে আগুন ছড়িয়ে পড়ে। ১৭শ’ শতকের দিকে উস্কুদার জেলায় বসফরাস প্রণালীর মোহনায় মসজিদটি নির্মাণ করা হয়।

বিবৃতিতে আরও বলা হয়, সাগর থেকে কোস্টগার্ডের তিনটি বোট, ইস্তাম্বুল মহানগরের ফায়ার সার্ভিসের ৫টি ফায়ার ব্রিগেড ট্রাক এবং সংশ্লিষ্ট ক্রুরা আগুন নিয়ন্ত্রণে অংশ নেয়।

ফায়ার সার্ভিস এবং কোস্টগার্ডের অক্লান্ত চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে উল্লেখ করে তাদের প্রসংশা করা হয় বিবৃতিতে।

আগুনে মসজিদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে। অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। দুর্ঘটনার কারণ জানতে একটি তদন্ত ইতোমধ্যে শুরু হয়েছে।

ঐতিহাসিক ভ্যানিকয় মসজিদ কাঠ দিয়ে তৈরি। ১৬৬৫ সালে তুর্কি স্কলার ভ্যানি মেহমেত এফেন্দি মসজিদটি নির্মাণ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments