বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeআন্তর্জাতিকগৃহকর্মী মায়ের সন্তান এখন মহাকাশ সংস্থার বিজ্ঞানী

গৃহকর্মী মায়ের সন্তান এখন মহাকাশ সংস্থার বিজ্ঞানী

বাংলাদেশ ডেস্ক: বাড়ি বাড়ি কাজ করা মায়ের সন্তান চাকরি পেলেন ভারতের মহাকাশ সংস্থা ইসরোতে। মুম্বাইয়ে বসবাসকারী রাহুল ঘোদক একজন বিজ্ঞানী (প্রযুক্তিবিদ) হিসেবে ইসরোতে চাকরি পেয়েছেন।

জানা যায়, মুম্বাইয়ের চেম্বুর অঞ্চলের বাসিন্দা রাহুল ঘোদকের বাবা যখন মারা যান, তখন চরম অর্থ কষ্টের মুখে পড়েছিলেন। তার বাবা শ্রমিক হিসেবে কাজ করতেন। সে সময়ে রাহুল দশম শ্রেণিতে ছিলো। কিন্তু রাহুল সাহস হারায়নি এবং ছোট ছোট কাজ করে পরিবার চালাতে তার মাকে সাহায্য করত। তার মাও বাড়ি বাড়ি গিয়ে বাসন এবং কাপড় ধুয়েও সংসার চালাতেন।

রাহুল জানান, বাড়িতে এত ঝামেলা সত্ত্বেও পড়াশোনার সাথে আপস করিনি। তবে, উচ্চমাধ্যমিক পরীক্ষায় ফেল করি। এরপরে চেম্বুরের কাছে গোবান্দিতে আইটিআইতে একটি ইলেট্রিক্যাল কোর্স করি।

এরপর সেখান থেকে রাহুল ভাল নম্বর নিয়ে আইটিআই ডিপ্লোমা পাস করে এবং এলএন্ডটি নামক একটি বেসরকারি সংস্থায় চাকরিও পান। যার ফলে তার ইঞ্জিনিয়ারিং পড়াশোনা চালানো সহজ হয়েছিল।

রাহুল যখন জানতে পারলেন যে ইসরো ডিপ্লোমা ইঞ্জিনিয়ার চাকরির বিজ্ঞাপন প্রকাশ করেছে, তখন তিনি কঠোর পরিশ্রম করেছিলেন এবং সারাদেশে সংরক্ষিত প্রার্থীদের বিভাগে তৃতীয় এবং সকলের মধ্যে ১৭তম স্থান পেয়েছিলেন। ২ মাস ধরে রাহুল ইসরোতে টেকনিশিয়ান হিসেবে কাজ করছেন।

সূত্র : মুম্বাই মিরর ও ডেইলি হ্যান্ট।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments