শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআন্তর্জাতিকবন্দুকধারীদের হামলায় ইথিওপিয়ায় নিহত শতাধিক

বন্দুকধারীদের হামলায় ইথিওপিয়ায় নিহত শতাধিক

বাংলাদেশ ডেস্ক: ইথিওপিয়ার বেনিশ্যাঙ্গুল-গুমুজ এলাকায় বন্দুকধারীদের গুলিতে শতাধিক মানুষ নিহত হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। বুধবার (২৩ ডিসেম্বর) তাদের হত্যা করা হয় বলে প্রতিবেদনে জানানো হয়।

ইথিওপিয়ার মেটেকেল অঞ্চলের বুলেন কাউন্টির বেকোজি গ্রামে এ হামলার ঘটনা ঘটেছে।

অঞ্চলটিতে বিভিন্ন নৃতাত্ত্বিক গোষ্ঠী বসবাস করেন। আফ্রিকার দ্বিতীয় জনসংখ্যাবহুল দেশটিতে প্রধানমন্ত্রী আবি আহমেদ ২০১৮ সালে প্রধানমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর থেকে নিয়মিতভাবে সহিংসতা লেগে আছে। আঞ্চলিক প্রতিদ্বন্দ্বীদের থেকে গণতান্ত্রিক সংস্কার ত্বরান্বিত করার উদ্যোগ নিয়েছিলেন তিনি।

গত ছয় সপ্তাহ ধরে উত্তরাঞ্চলীয় টাইগ্রে অঞ্চলে বিদ্রোহীদের বিরুদ্ধে সেনাবাহিনীর লড়াই চলছে। এ যুদ্ধে সাড়ে ৯ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। সেখানে বিপুলসংখ্যক সেনা মোতায়েনের কারণে অন্যান্য অঞ্চল সেনাশূন্য হওয়ায় নিরাপত্তার হুমকি দেখা দিয়েছে।

ইথিওপিয়ার জ্যেষ্ঠ এক আঞ্চলিক কর্মকর্তা গাসু ডুগাজ জানিয়েছেন, বেনিশ্যাঙ্গুল-গুমুজ অঞ্চলের হামলা নিয়ে কর্তৃপক্ষ অবগত রয়েছে। হতাহত ও হামলাকারীদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। এর বাইরে কোনো তথ্য তার কাছ থেকে পাওয়া যায়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments