শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআন্তর্জাতিককরোনা পরীক্ষা করতে গিয়ে ১৫ জনের মৃত্যু!

করোনা পরীক্ষা করতে গিয়ে ১৫ জনের মৃত্যু!

বাংলাদেশ ডেস্ক: মহামারি করোনায় বিপর্যস্ত সারা বিশ্ব। করোনা নেগেটিভ সনদ ছাড়া এক দেশ থেকে আরেক দেশে প্রবেশে রয়েছে কড়াকড়ি। করোনা পরীক্ষা নিয়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে দক্ষিণ আফ্রিকা-জিম্বাবুয়ে সীমান্তেও। সেখানেই করোনা পরীক্ষা করাতে গিয়ে এবার প্রাণ হারাতে হলো ১৫ জনকে।

আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্স জানিয়েছে, ক্রিসমাসের ছুটিতে দক্ষিণ আফ্রিকা প্রবেশে ইচ্ছুকদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। ফলে আফ্রিকা-জিম্বাবুয়ে সীমান্ত এলাকায় বেড়ে গেছে মানুষের চাপ। সারি সারি গাড়ি ও ট্রাকের কারণে জ্যাম ছাড়িয়ে গেছে কয়েক কিলোমিটার।

এমন পরিস্থিতিতে সীমান্ত এলাকায় অসুস্থ হয়ে পড়ছেন অনেকেই। পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা না থাকায় সেখানেই প্রাণ হারিয়েছেন ১৫ জন। আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন আরও বেশ-কয়েকজন।

উল্লেখ্য, বিশ্বজুড়ে আবারও ভয়ংকর হতে শুরু করছে মহামারি করোনাভাইরাস। ইতোমধ্যে বিশ্বের বেশ কয়েকটি দেশে করোনার নতুন ধরন শনাক্ত হয়েছে। বর্তমানে বিশ্বে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি। মহামারিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৭ লাখ ৫৬ হাজারেরও বেশি।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডও-মিটারের তথ্যানুযায়ী, শনিবার (২৬ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ১ লাখ ৯৬ হাজার ৪৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৫৬ হাজার ৯৭৪ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ৬৪ লাখ ৬১ হাজার ৯৯ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments