বাংলাদেশ ডেস্ক: নির্ভয়াকাণ্ডের স্মৃতি ভুলতে না ভুলতে আবারো গণধর্ষণের ঘটনা ঘটল উত্তরপ্রদেশে। চলন্ত গাড়িতে মধ্যবয়সি এক মহিলাকে গণধর্ষণ করা হলো। ধর্ষণের পর নির্যাতিতার যৌনাঙ্গে রড ঢুকিয়ে দেওয়া হল। ভেঙে দেওয়া হল পাঁজর ও পায়ের হাড়। শেষ পর্যন্ত রক্তপাত বন্ধ না হওয়ায় মৃত্যু হয় ওই মহিলার। বিষয়টি নিয়ে পুলিশ গড়িমসি করেছে বলেও অভিযোগ উঠেছে। গ্রেফতার করা হয়েছে দু’জনকে।

রোববার (৩ জানুয়ারি) সন্ধ্যায় উত্তরপ্রদেশের বদায়ুঁ জেলার উঘৈতি থানা এলাকায় এই ঘটনা ঘটেছে। স্থানীয় মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন নির্যাতিতা। তারপর আর বাড়ি ফেরেননি তিনি। মধ্যরাতে রাস্তার পাশ থেকে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। ধর্ষণের পর অভিযুক্তরা তাকে গাড়ি থেকে ফেলে দেয় বলে জানা গেছে। সেই অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই মহিলাকে। কিন্তু রাতেই মৃত্যু হয় তার।

এ ঘটনায় পুলিশি নিস্ক্রিয়তার অভিযোগ তুলেছে নির্যাতিতার পরিবার। তাদের দাবি, অভিযোগ দায়ের করার পরও উঘৈতি থানার স্টেশন অফিসার (এসএইচও) রবেন্দ্রপ্রতাপ সিংহ ঘটনাস্থলে যাওয়ার প্রয়োজন অনুভব করেননি। বরং যেখান থেকে ওই মহিলাকে উদ্ধার করা হয়, সোমবার (৪ জানুয়ারি) দুপুরে একবার সেখানে যায় পুলিশ। এমনকি ময়নাতদন্ত নিয়েও গড়িমসির অভিযোগ উঠেছে। রোববার গভীর রাতে মৃত্যু হলেও, মরদেহ সোমবার বিকেলে ময়নাতদন্তের জন্য পাঠানো হয় বলেও দাবি করেছেন নির্যাতিতার পরিবার।

মঙ্গলবার (৪ জানুয়ারি) ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসে। জানা যায়, ধর্ষণের পর ওই মহিলার যৌনাঙ্গে রড ঢুকিয়ে দেয় ধর্ষকরা। সেই রক্তক্ষরণ আর বন্ধ করা যায়নি। এতে ওই মহিলার মৃত্যু হয়। এমনকি ভারী বস্তু দিয়ে নির্যাতিতার বুকেও আঘাত করা হয়। তাতে তার পাঁজরের হাড় ভেঙে যায়। নির্যাতিতার একটি পা ও ভেঙে দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, মহিলার অবস্থা দেখে প্রথমে চন্দৌসিতে তাকে চিকিৎসা করাতে নিয়ে যান অভিযুক্তরা। কিন্তু মারা গেছেন বুঝতে পেরে পরে ওই এলাকায় নির্যাতিতাকে গাড়ি থেকে ফেলে দেওয়া হয়।

এই ঘটনায় মহন্ত বাবা সত্যনারায়ণ, তার সহযোগী বেদরাম এবং গাড়ির চালক জসপালের নাম সামনে এসেছে। বাবা সত্যনারায়ণ পুরোহিত হিসেবে এলাকায় পরিচিত। তবে, নির্যাতিতা যে মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন, তিনি সেখানকার পুরোহিত কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তাদের বিরুদ্ধে ধর্ষণ এবং খুনের মামলা দায়ের করেছে পুলিশ। এদিকে, দায়িত্বে অবহেলার অভিযোগে বরখাস্ত করা হয়েছে উঘৈতির এসএইচওকে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

Previous articleকর্মীদের দক্ষ হয়েই বিদেশে যাওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর
Next articleমহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৭ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।