বাংলাদেশ ডেস্ক: আবারো উত্তপ্ত ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীর। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) অস্ত্রধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ব্যাপক সংঘর্ষের ঘটনায় তিন পুলিশ সদস্য এবং তিন বিদ্রোহী নিহত হয়েছেন বলে জানানো হয়েছে। এ ঘটনার পর ওই এলাকায় ব্যাপক তল্লাশি শুরু করেছে নিরাপত্তা বাহিনী। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পুলিশ তাদের বাড়ি-ঘরে তাণ্ডব চালানোর পাশাপাশি, পরিবারের সদস্যদের আটক করে নিয়ে যাচ্ছে।

শুক্রবার দুপুরে জম্মু কাশ্মীরের প্রধান শহর শ্রীনগরে প্রকাশ্যে গুলি করা হয় দুই পুলিশ সদস্যকে। পরে তাদেরকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনার পরই বিদ্রোহীদের ধরতে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তারা বিভিন্ন স্থানে তল্লাশি চালায়। এরই অংশ হিসেবে হিমালয়া প্রদেশে বিচ্ছিন্নতাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ব্যাপক গোলাগুলি হয়। এতে তিন সন্দেহভাজন এবং এক পুলিশ সদস্য নিহত হন।

শনিবার (২০ ফেব্রুয়ারি) যদিও স্থানীয়দের অভিযোগ, কোনো কারণ ছাড়াই পুলিশ তাদের বাড়িতে অভিযান চালিয়ে ব্যাপক তাণ্ডব চালায়। হঠাৎ করেই পুলিশ বাড়িতে ঢুকে পড়ে।

স্থানীয় এক বাসিন্দা বলেন, কোনো কারণ ছাড়াই ভাঙচুর শুরু করে তারা। গুলিও ছোড়ে কয়েকবার। এরপর আমার ৪ সন্তানকে নিয়ে তারা চলে যায়।

নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষের ঘটনা এমন সময় ঘটলো, যখন ২৪টি রাষ্ট্রের রাষ্ট্রদূত কাশ্মীর সফর করছেন।

Previous articleশিক্ষার্থীরা চাইছেন পদত্যাগ, প্রক্টর বললেন ‘উপস্থাপনের ভুল’
Next articleসৈকতে পর্যটকের ঢল, জায়গা নেই হোটেলেও!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।