বাংলাদেশ ডেস্ক: বন্যা বিধ্বস্ত ভারতের কেরালায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮। এখনো নিখোঁজ বহু। কেরালাবাসীকে উদ্ধারের কাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবেলা বাহিনী এবং সেনাও।

কেরালার একাধিক জেলায় প্রবল বৃষ্টি চলছে। যার জেরে জলমগ্ন বহু এলাকা। দোসর হয়েছে ধস। শনিবার রাতেই কোত্তেয়াম জেলার কোত্তিকল এলাকা থেকে ধসের খবর মিলেছিল। ছয়জনের মৃত্যুও হয়।

দেশটির সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রোববার সকালে সেখান থেকে আরো তিনটি লাশ উদ্ধার হয়েছে। যার জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯। এখনো নিখোঁজ আরো ১২ জন। অন্য জেলা থেকে আরো ৯ জনের মৃত্যুর খবর মিলেছে। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮। যদিও সরকারি তথ্য বলছে, এখনো পর্যন্ত ৯ জনের মৃত্যুর হয়েছে।

দক্ষিণের এই রাজ্যের ৬ জেলায় রোববার পর্যন্ত অতি ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল। এদিন মৌসম ভবন জানিয়েছে, নিম্নচাপের তীব্রতা কমেছে। সোমবার থেকে বৃষ্টি কমবে। আপাতত পাঁচটি জেলা ছাড়ায় লাল সতর্কতা জারি করা ছাড়াও দু’টি জেলায় হলুদ সতর্কতা জারি রয়েছে। আরো সাতটি জেলায় জারি করা হয়েছে কমলা সতকর্তা।

শনিবারই রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক সারেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। রোববারও ফের বৈঠকে বসেছেন মন্ত্রিসভা। চলছে উদ্ধারকার্যও। ইতোমধ্যে এনডিআরএফের ১১টি দল, সেনার ২টি দল এবং ডিফেন্স কর্পের আরো দু’টি দল নেমেছে উদ্ধারকার্যে।

Previous articleচট্টগ্রামে বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ২
Next articleশিবগঞ্জে বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে ঘটক গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।