বাংলাদেশ ডেস্ক: নিরাপত্তার যাবতীয় ব্যবস্থা নেয়া সত্ত্বেও বিশ্বের বৃহত্তম প্রমোদতরীর ৪৮ জন যাত্রী কোভিডে সংক্রমিত হয়েছেন। তবে তাদের মধ্যে কেউ ওমিক্রনে সংক্রমিত হয়েছেন কি না তা এখনো জানা যায়নি।

ছয় হাজার যাত্রী নিয়ে বিশ্বের বৃহত্তম প্রমোদতরী ‘দ্য রয়্যাল ক্যারিবিয়ান সিম্ফনিজ অব দ্য সিজ’ রোববার মায়ামি বন্দরে পৌঁছয়।

জাহাজটি যে সংস্থার সেই রয়্যাল ক্যারিবিয়ান-এর তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, যাবতীয় কোভিড বিধি মেনে জাহাজে যাত্রীদের ওঠানো হলেও পরে এক যাত্রী কোভিড পরীক্ষায় পজিটিভ হন। তার থেকেই অন্যরা সংক্রমিত হয়েছেন।

রয়্যাল ক্যারিবিয়ান-এর পক্ষ থেকে এও জানানো হয়েছে, জাহাজের ছয় হাজার যাত্রীর ৯৫ শতাংশেরই দু’টি পর্বের কোভিড টিকা নেয়া ছিল। যে ৪৮ জন যাত্রী কোভিড পরীক্ষায় পজিটিভ হয়েছেন, তাদেরও ৯৮ শতাংশের নেয়া ছিল দু’টি পর্বের কোভিড টিকা।

জাহাজের মোট যাত্রীর ০.৭৮ শতাংশ কোভিডে সংক্রমিত হয়েছেন। আক্রান্তদের সবাই উপসর্গহীন বা মৃদু সংক্রমণের শিকার হয়েছেন।

সংক্রমণের ঘটনার প্রেক্ষিতে মায়ামি বন্দরে নোঙর ফেলার পর জাহাজটির সব যাত্রীকেই পাঠানো হয়েছে নিভৃতবাসে। নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

Previous articleআশুলিয়ার বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের পাশে পলিথিনে মোড়ানো কাটা পা উদ্ধার
Next articleউল্লাপাড়ায় প্লাষ্টিক ট্রে ও পলিথিন বেডে বোরো ধান বীজতলা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।