শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeআন্তর্জাতিকসন্তানকে রুশ বোমা থেকে বাঁচাতে নিজের শরীরকে ঢাল করলেন মা

সন্তানকে রুশ বোমা থেকে বাঁচাতে নিজের শরীরকে ঢাল করলেন মা

বাংলাদেশ ডেস্ক: নিজের একরত্তি শিশুকে রুশ বোমা থেকে বাঁচাতে নিজের শরীর দিয়েই সন্তানকে আড়াল করেছেন মা। যুদ্ধবিধ্বস্ত কিয়েভের এমনই একটি ছবি প্রকাশ্যে এনেছে ইউক্রেনের একটি হাসপাতাল।

রুশ বাহিনীর লাগাতার বোমা বৃষ্টির মধ্যেও এক মাসের শিশুর গায়ে একটি আঁচড় লাগেনি। কারণ বর্মের মতো তার মায়ের শরীর ঘিরে রেখেছিল তাকে। ইউক্রেনের রাজধানী কিয়েভের এক সরকারি শিশু হাসপাতাল ফেসবুক পোস্টে ঘটনাটির কথা জানিয়েছে। এ ঘটনায় শিশুটি অক্ষত থাকলেও বোমার আঘাতে গুরুতর জখম হয়েছেন তার মা।

শনিবার ভোর রাতে যখন ঘটনাটি ঘটে, তখন সদ্যোজাত শিশুটিকে খাওয়াচ্ছিলেন তার মা। বাবাও ছিলেন বাড়িতে। গোটারাত রুশ যুদ্ধ বিমানের বোমা ফেলার আওয়াজে কাঁটা হয়েছিলেন দুজনেই। আচমকাই তাদের বাড়ির ওপরেও বোমা এসে পড়ে।

শিশুর বাবা বলেছেন, ‘রাতে যখন বোমার আওয়াজ ক্রমশ এগিয়ে আসছে, আমি আমাদের উঠোনে বেরিয়েছিলাম। চোখের সামনেই বোমা পড়তে দেখি বাড়ির পাশের শিশুদের স্কুলে। স্কুলবাড়িটা তো বটেই, আশপাশের কোনো বাড়িরই ছাদ ছিল না। জানলা দরজাও উপড়ে বেরিয়ে এসেছিল। চোখের সামনেই একঝাঁক কাচের টুকরো উড়ে আসতে দেখি।’ এর পরই বুকে সন্তানকে আঁকড়ে ধরে দৌড় দেন ওই মা। কিয়েভের ওই হাসপাতাল জানায়, শিশুটির বাবার পায়েও আঘাত লেগেছিল। তার চিকিৎসা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন পরিবারটির একটি ছবিও প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে শিশুটিকে স্তন্যপান করাচ্ছেন জখম মা। তার মাথায় বড় ব্যান্ডেজ। সারা শরীরে আঘাতের চিহ্ন। পাশেই দাঁড়িয়ে রয়েছেন তার স্বামী।

সূত্র : আনন্দবাজার

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments