বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিকমালয়েশিয়ায় রোজা না রাখায় ২ জনকে অর্থদণ্ড

মালয়েশিয়ায় রোজা না রাখায় ২ জনকে অর্থদণ্ড

বাংলাদেশ ডেস্ক: পবিত্র মাহে রমজানে সামর্থ্য থাকা সত্ত্বেও রোজা না রেখে রেস্টুরেন্টে পানাহার করা অবস্থায় দুইজন প্রাপ্তবয়স্ক ব্যক্তিকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার পুলিশ। পুলিশ ও কেলান্তান ইসলামিক রিলিজিয়াস অ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

স্থানীয় সময় বুধবার বিকেলে দেশটির সংবাদমাধ্যম হারিয়ান মেট্রো এ সংবাদ প্রকাশ করে। তবে আসামিদের নাম ঠিকানা প্রকাশ করা হয়নি। মালয়েশিয়া অপরাধীদের প্রাথমিকভাবে চূড়ান্ত রায়ের আগে পরিচয় প্রকাশ করা হয় না।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির কেলান্তন রাজ্যের কোতা বারু এলাকার জালান পেনডেকে (৬০) দিনের বেলায় রেস্টুরেন্টে বসে খাবার খাওয়ার সময় যৌথ বাহিনীর হাতে গ্রেফতার হন। রোজা না রাখার কারণ জিজ্ঞাসা করলে তিনি দাবি করেন, তার পেটে গ্যাস্ট্রিকের সমস্যা রয়েছে এবং সেহরির সময় ঘুম থেকে উঠতে পারেননি। অপর এক অভিযানে কুবাং কেরিয়ানের কাম্পুং পুলাউ হিলিরের একটি দোকানে খাবার কেনার সময় ৫০ বছর বয়সী এ ব্যক্তিকে রোজা না রাখার অপরাধে গ্রেফতার করা হয়। এ সময় রোজা না রাখার পক্ষে কোনো তথ্য প্রমাণ দিতে না পারেননি তিনি।

দেশটিতে মুসলমান হয়ে পবিত্র রমজান মাসকে সম্মান না জানানো এবং দিনের বেলা পানাহার করা দণ্ডনীয় অপরাধ হিসেবে গণ্য করা হয়। অপরাধ প্রমাণিত হলে দেশটির শরীয়াহ আদালত দুই হাজার রিঙ্গিত অর্থদণ্ড এবং দুই বছরের কারাদণ্ড হতে পারে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments