বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeআন্তর্জাতিকজনরোষে জ্বলছে শ্রীলঙ্কা: নিহত ৮, আহত অন্তত ২৫০

জনরোষে জ্বলছে শ্রীলঙ্কা: নিহত ৮, আহত অন্তত ২৫০

বাংলাদেশ ডেস্ক: অর্থনৈতিক সঙ্কটের জেরে শ্রীলঙ্কায় পদত্যাগ করেছেন প্রধানমন্ত্রী। তার পর থেকে দ্বীপরাষ্ট্রটিতে নতুন করে শুরু হয়েছে গণবিক্ষোভ।

সোমবার থেকে নতুন করে গণবিক্ষোভ শুরু হয়েছে শ্রীলঙ্কায়। আর ইতোমধ্যেই সেই হিংসায় প্রাণ গেছে অন্তত আটজনের। স্থানীয় সংবাদ সংস্থাগুলো জানিয়েছে, বিক্ষোভ এবং সংঘর্ষে দ্বীপরাষ্ট্রটিতে অন্তত ২৫০ জন আহত হয়েছেন। মৃত্যু হয়েছে দেশের একজন এমপি বা আইনসভার সদস্যেরও।

সোমবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন মাহিন্দা রাজাপাকশা। বিক্ষোভের শুরু তারপরই। মাহিন্দার সমর্থকেরা অস্ত্র নিয়ে বিক্ষোভ দেখাতে পথে নামেন। শুরু হয় সংঘর্ষ। মাহিন্দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। তারপরেই দেশের সাবেক প্রধানমন্ত্রী দেশ ছেড়ে পালিয়ে যান বলে সূত্রের খবর।

এই পরিস্থিতিতে বিক্ষুব্ধ জনতা আগুন লাগিয়ে দেয় রাজাপাকশার পূর্বপুরুষের বাড়ি এবং দেশের আরো বেশ কয়েকজন রাজনীতিবিদের বাড়িতে।

প্রধানমন্ত্রীর পদত্যাগের পর শ্রীলঙ্কায় আপাতত সেনা শাসন জারি রয়েছে। পরিস্থিতি সামলাতে বুধবার রাজধানী কলম্বো এবং বিক্ষোভ চলা শহরগুলোতে সেনাবাহিনী নামানো হয়েছে। দেশ জুড়ে জারি হয়েছে কারফিউ।
সূত্র : আনন্দবাজার

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments