শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআন্তর্জাতিকভারতে ১৩ দিনে রাশিয়ার ৩ নাগরিকের রহস্যজনক মৃত্যু

ভারতে ১৩ দিনে রাশিয়ার ৩ নাগরিকের রহস্যজনক মৃত্যু

বাংলাদেশ ডেস্ক: ১০ দিনের মধ্যে ভারতে ফের এক রুশ নাগরিকের মৃত্যু। মঙ্গলবার পারাদ্বীপ বন্দরের এক জাহাজ থেকে উদ্ধার হয় রুশ ইঞ্জিনিয়ারের লাশ। তবে কী কারণে তার মৃত্যু হয়েছে, তা এখনো স্পষ্ট নয়। তবে ওড়িশায় পরপর তিন রুশ নাগরিকের মৃত্যুর ঘটনায় রহস্যের গন্ধ পাচ্ছে ওয়াকিবহাল মহল।

মৃতের নাম মিলেয়াকোভ সের্গেই (৫১)। পেশায় ইঞ্জিনিয়ার। বাংলাদেশের চট্টগ্রাম থেকে আসা একটি পণ্যবাহি জাহাজ এম বি আলডনা ওড়িশার পারাদ্বীপ বন্দরে আসে। গন্তব্য ছিল মুম্বাই। এদিন ভোর সাড়ে ৪টার দিকে ওই জাহাজের চেম্বার থেকে ওই রুশ ইঞ্জিনিয়ারের লাশ উদ্ধার হয়। কিভাবে মৃত্যু হয়েছে তার, তা নিয়ে এখনো পুলিশের তরফে কিছু জানানো হয়নি। এ প্রসঙ্গে পারাদ্বীপ বন্দরের চেয়ারম্যান পি এল হার্নান্দ মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, তদন্ত চলছে।

আগের দুই মৃত রুশ নাগরিক রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচক হিসেবে পরিচিত ছিলেন। কিন্তু মিলেয়াকোভ সের্গেইয়ের বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি।

উল্লেখ্য, ওড়িশায় রায়গড়ায় কয়েক দিনের ব্যবধানে রহস্যজনক মৃত্যু হয়েছে দুই রুশ নাগরিকের। ভারতে ঘুরতে এসে রায়গড়ার হোটেলে উঠেছিলেন তারা। এর মধ্যে পাভেল আন্থভের ছিলেন পুতিন বিরোধী রুশ রাজনীতিক। এরপরেই প্রশ্ন ওঠে, দুই রুশ নাগরিকের মৃত্যুর পেছনে পুতিনের হাত রয়েছে কিনা। এবার এই ঘটনায় তৎপর হলো মানবাধিকার কমিশন।

ভারতের রায়গড়ের পুলিশ সুপারের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কমিশন। এর মাঝেই ওড়িশায় নোঙর করা কার্গো জাহাজ থেকে উদ্ধার হলো আরেক রুশ নাগরিকের লাশ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments