বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeআন্তর্জাতিকহিজাব পরায় ছাত্রীদের ঢুকতে দিলো না রাজস্থানের স্কুল

হিজাব পরায় ছাত্রীদের ঢুকতে দিলো না রাজস্থানের স্কুল

বাংলাদেশ ডেস্ক: ভারতের রাজস্থানের পিপার শহরে একটি রাজ্য সরকার পরিচালিত স্কুল হিজাব পরার জন্য মুসলিম ছাত্রীদের ফিরিয়ে দিয়েছে। যা একটি বিতর্কের জন্ম দিয়েছে।

এই শিক্ষার্থীদের অভিভাবকরা স্কুল কর্তৃপক্ষের মুখোমুখি হয়েছে এবং এ বিষয়ে আপত্তি জানিয়েছে বলে জানা গেছে।

হেট ডিটেক্টর সামাজিক যোগাযোগমাধ্যমে এক্সে (সাবেক টুইটার) জানিয়েছে, হিজাব পরিহিত মেয়েদেরকে হুমকি দেয়া হয়েছিল। এছাড়া তারা স্কুল প্রাঙ্গনে হিজাব পরা চালিয়ে গেলে তাদের গ্রেডকে প্রভাবিত করবে বলে জানানো হয়েছিল।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

অভিভাবকদের এক ভিডিওতে বলতে দেখা যায়, ‘এটা খুবই অনৈতিক যে আপনি শিক্ষার্থীদের হিজাব পরতে থাকলে তাদের নম্বর কমানোর হুমকি দিচ্ছেন।’

অন্য একটি ভিডিওতে স্কুল থেকে বের করে দেয়া মেয়েরা অভিযোগ করেছে, তাদের শিক্ষকরা হিজাব পরার জন্য তাদের ‘চাম্বল কে ডাকু’ বলে তিরস্কার করেছে।

তারা বলছে, ‘তারা আমাদের সতর্ক করে চলেছে যে স্কুলে হিজাব গ্রহণ করা হবে না।’

এদিকে বিদ্যালয়ের অধ্যক্ষ জনতাকে বলেন, তারা শুধুমাত্র মেয়েদের সরকারের নির্ধারিত স্কুল ড্রেস কোডে আসতে বলেছেন।

কয়েক দিন আগে শিক্ষামন্ত্রী মদন দিলাওয়ারও বলেছিলেন, রাজ্য সরকারের সকল সরকারি স্কুলে একটি নির্ধারিত ড্রেস কোড রয়েছে এবং শিক্ষার্থীদের শুধুমাত্র নির্ধারিত ড্রেস কোডেই স্কুলে যেতে হবে।
সূত্র : সিয়াসাত ডেইলি

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments