শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআইন-আদালতরায়হান হত্যা: পুলিশ কনস্টেবল টিটু আবার রিমান্ডে

রায়হান হত্যা: পুলিশ কনস্টেবল টিটু আবার রিমান্ডে

বাংলাদেশ প্রতিবেদক: সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে মো. রায়হান আহমেদকে (৩৪) নির্যাতন করে হত্যার ঘটনায় বরখাস্ত পুলিশ কনস্টেবল টিটু চন্দ্র দাসকে দ্বিতীয় দফায় রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৫ অক্টোবর) দুপুরে সিলেটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমান তাকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার (২০ অক্টোবর) টিটু চন্দ্র দাসকে পাঁচদিনের রিমান্ডে নেয় মামলার তদন্তকারী সংস্থা পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মহিদুল ইসলাম জানান, পাঁচ দিনের রিমান্ড শেষে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দির জন্য টিটু চন্দ্র দাসকে হাজির করা হয়। তবে আদালতে আসার পর তিনি জবানবন্দি দিতে অস্বীকৃতি জানান। পরে তাকে দ্বিতীয় দফায় পাঁচ দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানানো হয়। আদালত শুনানি শেষে টিটুর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

১০ অক্টোবর রাতে সিলেট নগরের আখালিয়া এলাকার নেহারিপাড়ার বাসিন্দা রায়হানকে কোতোয়ালির বন্দরবাজার ফাঁড়িতে তুলে নিয়ে গিয়ে নির্যাতন করা হয়। পরের দিন ভোরে তিনি মারা যান। এ ঘটনায় ওই দিন রাতে কোতোয়ালি থানায় রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা করেন। মহানগর পুলিশের একটি অনুসন্ধান কমিটি তদন্ত করে ১২ অক্টোবর ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেনসহ চার জনকে সাময়িক বরখাস্ত ও তিন জনকে প্রত্যাহার করা হয়।

এ পর্যন্ত দুজন সাময়িক বরখাস্ত হওয়া কনস্টেবলকে গ্রেফতার করা হয়েছে। টিটু ছাড়াও আরেক আসামি হারুনকে শনিবার রাতে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই। তবে রায়হানের মৃত্যুর ঘটনায় মূল অভিযুক্ত পুলিশের উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন এখনো পলাতক। এসআই আকবরসহ অন্য আসামিদের গ্রেফতারের দাবিতে রোববার সকাল থেকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে অনশন করেন রায়হানের মা ছালমা বেগম। রায়হানের মায়ের এই অনশন কর্মসূচির সঙ্গে বিভিন্ন এলাকার মানুষ ছাড়াও সামাজিক সংগঠনের সদস্যরা একাত্ম প্রকাশ করেন। অনশনে অংশ নেয়া সবার মাথায় কাফনের কাপড়সদৃশ সাদা কাপড় ছিল। বিকেলের দিকে তারা অনশন ভঙ্গ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments