অর্থপাচারকারীরা জাতীয় বেইমান, দেশের শত্রু: আদালত

বাংলাদেশ প্রতিবেদক: অর্থপাচারকারীরা জাতীয় বেইমান, দেশের শত্রু; এমন মন্তব্য করেছেন দেশের উচ্চ আদালত। আদালত আগামী ১৭ ডিসেম্বরের মধ্যে তাদের তালিকা চেয়েছেন।

একই সঙ্গে অর্থপাচার রোধে বাংলাদেশ ব্যাংক ও আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

অর্থপাচারকারীরা কানাডার বেগমপাড়ায় স্থায়ী হয়েছেন। গড়েছেন আলিশান বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান। এ বিষয়ে সরকারের এক মন্ত্রীর বিস্ফোরক মন্তব্যের পর আবারো আলোচনায় বেগমপাড়া।

গণমাধ্যমে প্রকাশিত রিপোর্ট দেখে রোববার (২২ নভেম্বর) আবারো অর্থপাচারকারীদের তালিকা চাইলেন দেশের উচ্চ আদালত। এর আগেও হাইকোর্টের একটি বেঞ্চ তালিকা চেয়েছিল যার অগ্রগতি এখনো জানা যায়নি।

এদিন উচ্চ আদালত বলেন, অর্থপাচারকারী জাতীয় বেইমান ও দেশের শত্রু। তাই অর্থপাচার রোধে কেন্দ্রীয় ব্যাংক ও আইনশৃঙ্খলা বাহিনীকে আরও সতর্ক হতে হবে। দেশের অর্থ বিদেশে পাচারকারীদের সুনির্দিষ্ট তালিকা নেই কোনও সংস্থার হাতে।

যদিও দুদক জানিয়েছে, তাদের হাতে ৬০ থেকে ৭০ জনের একটি তালিকা রয়েছে। যার মধ্যে ৮ জনের নাম ঠিকানা দেওয়া হয়েছে ইন্টারপোলকে।

Previous articleস্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের
Next articleদেশের মানুষ সময়মতো ভ্যাকসিন পাবে: প্রধানমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।