বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeআইন-আদালতদুর্নীতিগ্রস্থ বিচারকদের ছেটে ফেলা হবে: প্রধান বিচারপতি

দুর্নীতিগ্রস্থ বিচারকদের ছেটে ফেলা হবে: প্রধান বিচারপতি

ফেরদৌস সিহানুক শান্ত: দুর্নীতিগ্রস্থ বিচারকরা ক্যান্সারের মতো, ক্যান্সার আক্রান্ত অঙ্গ যেমন কেটে ফেলা হয় তেমনি দুর্নীতিগ্রস্থ বিচারকদের ছেটে ফেলা হবে। আজ শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির শত বর্ষ পুর্তি অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

তিনি আরও বলেন আমাদের উদ্দেশ্য হবে স্বল্প সময়ে স্বল্প খরচে ন্যায় বিচার নিশ্চিত করা। নইলে বছরের পর বছর মাসের পর মাস আদালতে ঘুরতে থাকে তাহলে আদালতের প্রতি অনস্থা তৈরি হবে। এজন্য দায়ী হবে কে। দায়ী হবে সিষ্টেম দায়ী হবেন আইনজীবী দায়ী বিচারক। বিচারকের প্রতি যদি কোন অভিযোগ থেকে থাকে সেই অভিযোগ আমার কাছে সরাসরি করবেন।আমি তদন্ত করে দেখবো। যদি কোন বিচারক দুর্নীতি গ্রস্থ হয় আমি মনে করি যেকোন দুর্নীতি ক্যান্সারের মত। যদি কোন আঙ্গুলে ক্যানসার হয় উচিত হবে চট করে সেই আঙ্গুল কেটা ফেলা। তাই আমি কোন পিছু পা হবো না আমার যদি কোন বিচারক দুর্নীতি গ্রস্ত হয় তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবি সমিতির আয়োজনে শর্তবর্ষ উদযাপন অনুষ্ঠানে জেলা আইনজীবি সমিতির সভাপতি জবদুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন,সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম.ইনায়েতুর রহিম, আইন কমিশনের সদস্য বিচারপতি এটিএম ফজলে কবীর, চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ আদলতের বিজ্ঞ বিচারক আদীব আলী, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবসহ অন্যরা।

এছাড়াও অনুষ্ঠানের শুরুতে প্রবীণ আইনজীবি ও মৃত আইনজীবীদের মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments