কাগজ প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুন্দর, স্বার্থক ও গ্রহণযোগ্যভাবে অনুষ্ঠানের জন্য রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারদের ধন্যবাদ ও অভিবাদন জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আসন্ন ঢাকা উত্তর সিটি মেয়রের শূন্য পদে স্থগিত নির্বাচন, উত্তর ও দক্ষিণ সিটির নবগঠিত ও শূন্য পদে ওয়ার্ড কাউন্সিল নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার আগারগাঁওয়ের ইটিআই ভবনে রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারদের প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধনীতে এসব কথা বলেন তিনি।

সিইসি বলেন, কয়েকদিন আগেই আপনারা একটা সুন্দর, স্বার্থক ও গ্রহণযোগ্য নির্বাচন করেছেন। একটি সরকার প্রতিষ্ঠার কাজ করেছেন। সেজন্য আপনাদেরকে প্রথমেই অভিবাদন ও ধন্যবাদ জানাই।
”আপনারা অনেক পরিশ্রম করে, প্রতিকূলতার, সমালোচনার এবং নানা রকমের প্রতিবন্ধকতার মধ্যে নির্বাচনের উত্তরণ ঘটিয়েছেন। ফলে দেশ পরিচালনার জন্য একটা স্বাভাবিক পরিস্থিতির সৃষ্টি হয়েছে, গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি হয়েছে, গণতান্ত্রিক ধারা অব্যাহত রয়েছে।”

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির স্থগিত নির্বাচনে নির্বাচিত প্রতিনিধিরা জনগণের জন্য এক বছর কাজ করার সুযোগ পাবেন জানিয়ে সিইসি বলেন, তারপর আবার ২০২০ সালের এপ্রিল, মে মাসের দিকে পুরো নির্বাচন হবে। সেদিনটাযাই থাক না কেনো সেটা ভিন্ন জিনিস। কিন্তু নির্বাচনের গুরুত্ব অপরিসীম। সেই গুরুত্ব অনুসারে যেভাবে নির্বাচন করা দরকার, যেভাবে নির্বাচন করতে আমরা অভ্যস্ত এবং জাতিকে যেভাবে নির্বাচন উপহার দিয়েছেন আপনারা।

Previous articleযুক্তরাষ্ট্রে তাপমাত্রা মাইনাস ৪১ ডিগ্রি সেলসিয়াস, ১২ জনের মৃত্যু
Next articleবদলি হচ্ছেন প্রাথমিকের ৫০ হাজার শিক্ষক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।