বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeজাতীয়৬১ টাকার গ্যাস দিচ্ছি ৯ টাকায়, তারপরও আন্দোলন: প্রধানমন্ত্রী

৬১ টাকার গ্যাস দিচ্ছি ৯ টাকায়, তারপরও আন্দোলন: প্রধানমন্ত্রী

কাগজ প্রতিবেদক: ৬১.১২ টাকায় তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) কিনে গৃহস্থালী পর্যায়ে গ্রাহকের কাছে ৯.৮০ টাকায় বিক্রি করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই দাম বাড়ানোর পরও সরকার গ্যাসে ভর্তুকি দেবে বলেও জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, ‘এখন আপনারা বিবেচনা করে দেখেন আমি ৬১ টাকায় কিনে এনে দিচ্ছি ৯টায়, তারপরও আন্দোলন। তবে আন্দোলনে একটা মজার ব্যাপার আছে, বাম-ডান মিলে গেছে। খুব ভালো।’

আজ সোমবার বিকেল ৪টা ৯ মিনিটে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে সদ্য সমাপ্ত চীন সফর নিয়ে গণভবনে সংবাদ সম্মেলন এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাঁচ দিনের সরকারি সফরে ১ জুলাই চীন যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে তিনি ২ জুলাই দালিয়ানে বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) বার্ষিক সম্মেলনে যোগ দেয়ার পাশাপাশি বেইজিংয়ে ৪ ও ৫ জুলাই যথাক্রমে চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং ও প্রেসিডেন্ট শি চিনপিংয়ের সঙ্গে বৈঠক করেন।

সেইসঙ্গে চীনা কমিউনিস্ট পার্টির (সিপিসি) আন্তর্জাতিক বিষয়ক মন্ত্রী সং তাও প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।

চীনের এসব শীর্ষ নেতা মিয়ানমার সরকার ও দেশটির নেতাদের বুঝিয়ে রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশকে সাহায্য করার আগ্রহ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর এ সফরে বিদ্যুৎ, পানিসম্পদ, সংস্কৃতি ও পর্যটন খাতে সহযোগিতা জোরদারের পাশাপাশি বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আড়াই হাজার মেট্রিক টন চাল সরবরাহে বাংলাদেশ ও চীন নয়টি চুক্তি সই করে। বেইজিংয়ে গ্রেট হল অব দ্য পিপলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক শেষে তাদের উপস্থিতিতে সাক্ষরিত চুক্তিগুলোর মধ্যে দুটি ঋণচুক্তি রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments