বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeজাতীয়অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে ডেঙ্গু, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৮২৪

অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে ডেঙ্গু, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৮২৪

কাগজ ডেস্ক: প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালে ৮২৪ জন রোগী ভর্তির তথ্য পেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া আক্রান্ত অনেকে জরুরি চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। এই রোগীদের তথ্য অধিদপ্তর থেকে জানানো হয় না।

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আজ স্বাস্থ্য অধিদপ্তরে ব্রিফিং করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ। ডিজি জানান, পুরো ঢাকাই এখন ডেঙ্গু ঝুঁকিতে। পরিস্থিতি মোকাবিলায় সরকারি ও বেসরকারি হাসপাতালে প্রয়োজনে শয্যা বাড়িয়ে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। বিষেশায়িত হাসপাতালগুলোতেও এ রোগের চিকিৎসা দেয়ার প্রস্তুতি নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে অধিদপ্তরের পক্ষ থেকে।

তিনি জানান, বৈঠক করে বেসরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ফি এনএস-১ সর্বোচ্চ ৫০০টাকা, আইজএম+আইজিজি সর্বোচ্চ ৫০০টাকা, সিবিসি সর্বোচ্চ ৪০০ টাকা করে নেয়ার সিদ্ধান্ত হয়েছে। রোববার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে। কোন হাসপাতালে এর বেশি ফি নিলে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া হাসপাতালগুলোর আইসিইউতে ডেঙ্গু রোগীর জন্য ফি কম নেয়ার নির্দেশনা দেয়া হবে। পুরো বিষয় অধিদপ্তরের ১০টি টিম মনিটরিং করবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments