শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeজাতীয়পাঠ্যবই সংশোধনের মাধ্যমে মুক্তিযুদ্ধের গৌরবের ইতিহাস তুলে ধরা হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

পাঠ্যবই সংশোধনের মাধ্যমে মুক্তিযুদ্ধের গৌরবের ইতিহাস তুলে ধরা হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

গিয়াস কামাল: পাঠ্যবই সংশোধনের মাধ্যমে মুক্তিযুদ্ধের গৌরবের কথা, রাজাকারদের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজ্জাম্মেল হক এমপি। বিজয় ও স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের বোনাস প্রদান করা হয়েছে, ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে। ১৫ হাজার অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের ঘর নির্মাণ করে দেওয়া হবে। তিনি বলেন, আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে ওয়েব সাইডে নতুন গেজেট প্রকাশ করে প্রকাশ করা হবে। নিজেদের সন্তাদের প্রতি খেয়াল রাখতে হবে। যাতে করে তারা মুক্তিযোদ্ধের চেতনা থেকে বিচ্যুতি হয়ে অন্য কোন আদর্শে চলে না যায়। মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা জীবিত থাকাবস্থায় গ্যাস, বিদ্যুৎ বিল ও চিকিৎসা ভাতা বাবদ তিন হাজার টাকা দেওয়ার জন্য সরকারের পরিকল্পনা রয়েছে। শনিবার দুপুরে সোনারগাঁয়ের সাহাপুর এলাকায় সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, বদ্ধভূমি, মুক্তিযোদ্ধের ঐতিহাসিক স্থান এবং মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষন করা হবে। এসব স্থান একই নকশায় সংরক্ষন করা হবে। দখল হয়ে যাওয়া মুক্তিযোদ্ধের স্থান ও বধ্যভূমিগুলো উদ্ধার করা হবে। এছাড়াও মুক্তিযোদ্ধাদের মধ্যে পরিচয় পত্র বিতরণ করা হবে। মুক্তিযোদ্ধারা মারা গেলে দাফন খরচ ৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা করা হবে। প্রয়োজনে পরিবহন খরচ দেওয়া হবে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসীমউদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোনারগাঁ থেকে নির্বাচিত আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার, নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক জেলা কমান্ডার মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোঃ হারুন-অর-রশিদ, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের পরিচালক মোঃ আব্দুল হাকিম, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার, নারায়ণগঞ্জ জেলা

মহিলা আওয়ামীলীগের সভানেত্রী অধ্যক্ষ শিরিন বেগম, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডঃ সামসুল ইসলাম ভূইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সাংগঠনিক সম্পাদক সুলতান উদ্দিন বাদশা, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের শিক্ষা সম্পাদক ড. সেলিনা আক্তার, সোনারগাঁ উপজেলা সাবেক কমান্ডার সোহেল রানা, ডেপুটি কমান্ডার ওসমান গণি, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান দেওয়ান উদ্দিন চুন্নু, থানা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু প্রমুখ। পরে মন্ত্রী সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন পরিদর্শন করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments