শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeজাতীয়সুজন সম্পাদক ইভিএম নিয়ে বলার মতো উপযুক্ত ব্যক্তি নন: সিইসি

সুজন সম্পাদক ইভিএম নিয়ে বলার মতো উপযুক্ত ব্যক্তি নন: সিইসি

বাংলাদেশ প্রতিবেদক: সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম নিয়ে বলার মতো দক্ষ ও উপযুক্ত ব্যক্তি নন বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।
শনিবার দুপুরে বরিশালে আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এ মন্তব্য করেন।
এর আগে, নির্বাচন কমিশনের উপর জনগণের আস্থা নেই বলে মন্তব্য করেছিলেন সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর সম্পাদক বদিউল আলম মজুমদার। বর্তমান নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠ নির্বাচন সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।
বরিশালে মতবিনিময় সভায় সুজন সম্পাদকের এমন বক্তব্যের উদ্ধৃতি টেনে ইভিএম নিয়ে প্রশ্ন করলে সিইসি বলেন, বদিউল আলম মজুমদারকে আমি ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম নিয়ে বলার মতো দক্ষ ও উপযুক্ত ব্যক্তি মনে করি না।
ঢাকার দুই সিটিতেই ইভিএম-এ ভোট হবে উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন ত্রুটিমুক্ত করার জন্যই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করব। যাতে লোক ভোট দিতে গিয়ে ভোট দিয়ে আসতে পারে। এখানে ত্রুটিযুক্তর কোনো সুযোগ আমরা রাখতে চাই না।
তবে নির্বাচন কর্মকর্তারা ইভিএমকে ত্রুটিযুক্ত বললে সিদ্ধান্ত পাল্টানো যেতে পারে বলেও মন্তব্য করেন তিনি।
এদিকে শনিবার (২৮ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয় থেকে ইভিএম পাঠানোর কাজ শুরু হয়। এর মধ্যে ঢাকা উত্তর সিটির ৮ কেন্দ্রে এবং দক্ষিণ সিটির ১১ টি কেন্দ্রে ইভিএম সংরক্ষণ করা হবে ভোটের আগ পর্যন্ত।
দুই সিটির রিটার্নিং কর্মকর্তারা জানান, কেন্দ্রে কেন্দ্রে ইভিএম পৌঁছালে সেখান থেকেই প্রদর্শনী ও মক ভোটিংয়ের আয়োজন করা হবে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হব দুই সিটির ভোট।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments