‘প্রবেশপত্র নিয়ে যেসব শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের ভোগান্তিতে ফেলেছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

বাংলাদেশ প্রতিবেদক: এসএসসির প্রবেশপত্র নিয়ে যেসব শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের ভোগান্তিতে ফেলেছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
আজ সোমবার সকোল ১০টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রাজধানীর তেজগাঁওয়ে স্কুল পরিদর্শন শেষে সাবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি এ আহ্বান জানান। এ সময় শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও মন্ত্রণালয়ের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
দেশের সকল এসএসসি পরীক্ষার্থীকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলন, “পরীক্ষর্থীদেরকে বলবো, তোমরা নিশ্চিন্তে ও নির্ভয়ে পরীক্ষা দিবে। কোনো গুজবে কান দিবে না। এ ব্যাপারে অভভাকদেরও সতর্ক থাকতে হবে”। পরীক্ষাকে সুষ্ঠুভাবে পরিচালনা করতে সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা কেরন দীপু মনি।
শিক্ষামন্ত্রী হুঁশিয়ারি দিয়ে বলেন, প্রস্তুতি অনুযায়ী শিক্ষার্থীরা ভালো ফলাফল করবে।সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোনো উপায়ে প্রশ্নফাঁসের অপচেষ্টা কেউ করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন বলেন, পরীক্ষার্থীদের কারো রেজিস্ট্রেশন নিয়ে কোনো শিক্ষা প্রতিষ্ঠানের গাফলতি থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
আজ সকাল ১০ থেকে থেকে সারা দেশে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি মিলিয়ে, এবার অংশ নিচ্ছে ২০ লাখ ৪৭ হাজারের বেশি শিক্ষার্থী। গত বছরের তুলনায় এবছর পরীক্ষার্থী কমেছে সাড়ে ৮৭ হাজার। পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে আধা ঘণ্টা আগে কেন্দ্রে ঢুকতে হবে শিক্ষার্থীদের।