মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeজাতীয়লকডাউনের এক মাসে সড়কে দুর্ঘটনায় নিহত ২১১

লকডাউনের এক মাসে সড়কে দুর্ঘটনায় নিহত ২১১

বাংলাদেশ প্রতিবেদক: করোনাভাইরাসের মহামারী ঠেকাতে অবরুদ্ধ দেশে গণপরিবহন বন্ধ, ব্যক্তিগত যান চলাচলও নামমাত্র; তার মধ্যেই গত এক মাসে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ২১১ জন।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির তথ্য অনুযায়ী, গত এপ্রিল মাসে ২০১টি সড়ক দুর্ঘটনায় ২১১ জন নিহত ও ২২৭ জন আহত হয়েছে।

সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের এই পর্যবেক্ষণ প্রতিবেদন রোববার গণমাধ্যমে পাঠানো হয়। সংবাদপত্রে প্রকাশিত সংবাদের ভিত্তিতে তারা এই হিসাব দিয়েছে।

গত ২৬ মার্চ সরকার সাধারণ ছুটি ঘোষণা করে, সঙ্গে সঙ্গে গণপরিবহন বন্ধ করা হয়। ভাইরাস সংক্রমণ এড়াতে সবাইকে ঘরে থাকতে বলা হচ্ছে, অপ্রয়োজনে বাইরে বের হলে পুলিশি জেরার মুখেও পড়তে হচ্ছে।

এই পরিস্থিতির মধ্যে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা ঘটে গত ২৩ এপ্রিল, ১৩টি। তাতে ১৪ জন নিহত এবং ৫ জন আহত হয়। সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা ঘটে গত ৯ এপ্রিল; সেদিন একটি দুর্ঘটনায় একজন নিহত হয়।

যাত্রী কল্যাণ সমিতির পরিসংখ্যান অনুযায়ী, এই সময়ে সর্বোচ্চ ৯৭টি দুর্ঘটনার সঙ্গে যুক্ত যান হচ্ছে ট্রাক ও কভার্ডভ্যান।

এছাড়া ৬৩টি দুর্ঘটনায় মোটরসাইকেল, ২৯টিতে ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক, ২৮টিতে নসিমন ও করিমন, ২২টিতে সিএনজিচালিত অটোরিকশা, ১৭টিতে প্রাইভেট কার ও ১টিতে বাস জড়িত ছিল।

এই সব দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৫০ জন চালক, ২০ জন পরিবহন শ্রমিক ও ৬৪ জন পথচারী। নিহতদের মধ্যে ২২ জন নারী, ১৮ শিশু রয়েছে।

নিহতদের ১২ জন শিক্ষার্থী, ৩ জন শিক্ষক, ১ জন রাজনৈতিক কর্মী, ২ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ১ জন সাংবাদিকও রয়েছেন।

গত মাসে নৌপথেও ৮টি দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছে বলে যাত্রী কল্যাণ সমিতি জানিয়েছে। এতে ২ জন আহত হয়েছে এবং ২ জন নিখোঁজ রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments