বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeজাতীয়২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত-মৃত্যুর সব রেকর্ড ভাঙল বাংলাদেশ

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত-মৃত্যুর সব রেকর্ড ভাঙল বাংলাদেশ

বাংলাদেশ প্রতিবেদক: দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত ও মৃত্যুর সব রেকর্ড ভাঙল। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ১৬২ জন এবং মারা গেছে ১৯ জন। সুস্থ হয়েছে ২১৪ জন।

আজ বুধবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৪১টি ল্যাব থেকে ৭ হাজার ৮৬২টি। পূর্বের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৯০০টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি এ পর্যন্ত সর্বাধিক ১ হাজার ১৬২ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ১৭ হাজার ৮২২ জন।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩ হাজার ৩৬১ জন। গত ২৪ ঘণ্টায় সর্বাধিক মৃত্যুবরণ করেছে ১৯ জন। মোট মারা গেছে ২৬৯ জন। ১৯ জনের মধ্যে পুরুষ ১২ জন এবং নারী ৭ জন।’

‘ঢাকা শহরের হাসপাতালগুলোতে ১৩ জন মৃত্যুবরণ করেছে। ১৩ জনের মধ্যে সবারই ঠিকানা ঢাকা। তবে ১ জনের ঠিকানা পাবনার। নারায়ণগঞ্জে ১ জন, মুন্সিগঞ্জে ১ জন। খুলনা বিভাগের ১ জন, তিনি নড়াইলের। চট্টগ্রাম বিভাগের ৩ জন। এর মধ্যে চট্টগ্রামের ২ জন এবং কুমিল্লার ১ জন’ আরও জানান তিনি।

এর আগে মঙ্গলবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিল ৯৬৯ জন, মৃত্যু হয় ১১ জনের। তার আগের দিন সোমবার শনাক্ত হয় ১ হাজার ৩৪ জন, মারা যায় ১১ জন।

বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments