শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeজাতীয়করোনা পরীক্ষার ফি কমছে

করোনা পরীক্ষার ফি কমছে

বাংলাদেশ প্রতিবেদক: করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার ফি কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এখন থেকে হাসপাতালে গিয়ে পরীক্ষা করালে ফি লাগবে ১০০ টাকা। আর বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করলে ফি দিতে হবে ৩০০ টাকা। দুই এক দিনের মধ্যেই এই ফি কার্যকর করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ বুধবার দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে এই তথ্য জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এন্টিজেন বা এন্টিবডি টেস্ট নিয়ে আলোচনা চলছে। মূল্য, চাহিদা ও ভালো-মন্দ বিবেচনা করে ভ্যাকসিন নিয়ে যারা কাজ করছে তাদের সবার সাথেই যোগাযোগ করছে সরকার।

কোভিড, নন কোভিড তালিকা হচ্ছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এর আগে ফি কমানোর বিষয়টি গণমাধ্যমকে জানান স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম। তবে এ বিষয়ে এখনো প্রজ্ঞাপন জারি করা হয়নি। মন্ত্রী স্বাক্ষর করার পর প্রয়োজনীয় কাজ শেষে প্রজ্ঞাপন জারি হবে।

প্রসঙ্গত, দেশে করোনার সংক্রমণ শুরু হলে সরকারিভাবে বিনামূল্যে পরীক্ষা করা হচ্ছিল। কিন্তু গত ২৯ জুন থেকে করোনা পরীক্ষা করার জন্য ফি নির্ধারণ করে দেয় সরকার। তখন হাসপাতালে বা বুথে গিয়ে পরীক্ষা করালে ফি দিতে হতো ২০০ টাকা। আর বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করলে ফি দিতে হতো ৫০০ টাকা।

অবশ্য বেসরকারি হাসপাতালে আগে থেকেই পরীক্ষার জন্য সাড়ে তিন হাজার টাকা দিতে হচ্ছে। আর বেসরকারিভাবে বাসা থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য লাগছে সাড়ে চার হাজার টাকা।

ফি দিয়ে করোনার পরীক্ষার করার সিদ্ধান্তের পর থেকেই নমুনা পরীক্ষা কমে যেতে থাকে। বিশেষজ্ঞরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে কথা বলেছেন। স্বাস্থ্য বিশেষজ্ঞদের অনেকেই সমালোচনা করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments